Amar Praner Bangladesh

শেরপুরে ডিসি মোমিনুর রশীদকে পূর্ণবহাল রাখার দাবি শেরপুরবাসীর

 

 

মোঃ শামছুল হক :

 

শেরপুরের জেলা প্রশাসক মো. মো‌মিনুর রশী‌দের বদ‌লির আ‌দেশ হওয়ার পর বদ‌লির আ‌দেশ প্রত্যাহারের দা‌বি‌ জানিয়েছেন নাগরিক সমাজ। সামা‌জিক যোগা‌যোগ মাধ্যম ফেসবু‌কে এ ব্যাপারে সরব এখন অনেকেই

এর আ‌গে, বৃহস্প‌তিবার (১৯ মে) রাষ্ট্রপ‌তির আ‌দেশক্রমে উপস‌চিব পিএএ শাহীন আরা বেগ‌মের স্বাক্ষ‌রিত এক প্রজ্ঞাপ‌নে মো. মো‌মিনুর রশী‌দকে শিক্ষা মন্ত্রণাল‌য়ের উপস‌চিব প‌দে ঘোষণা ক‌রেন এবং আ‌রেক চি‌ঠি‌তে রাষ্ট্রপ‌তির আ‌দেশক্রমে উপস‌চিব কে.এম. আল-আমীন স্বাক্ষ‌রিত এক প্রজ্ঞাপ‌নে শেরপু‌রের জেলা প্রশাসক হি‌সে‌বে জনপ্রশাসন মন্ত্রণাল‌য়ের উপস‌চিব সা‌লেহা আক্তারের নাম ঘোষণা করা হয়।

এরপর থে‌কেই শুরু হয় ফেসবুকজু‌ড়ে আলোচনা । অ‌নে‌কেই নানা মন্তব্য ক‌রে ব‌লেন, যিনি সৎ ভাবে কাজ করবেন, জনকল্যাণমুখী ও উন্নয়নমূলক কাজ করবেন, তার পুরষ্কার হলো বদলী, শেরপুর জেলাবাসীকে জনবান্ধব ডিসির বদলীর আদেশ প্রত্যাহার চে‌য়েছেন।

কারণ, যখনই জেলার উন্নয়‌নের কাজের গতি, তখনই বদলি। বদলে দেয়া শেরপুরের এই কাজ পাগল কর্মকর্তাকে রাখতে আওয়াজ তু‌লে সাংবাদিক, সুশীল সমাজ ও সাধারণ মানুষ।মোতাহারুল শরীফ শিপন না‌মে একজন লি‌খে‌ছেন, বদলির আদেশ স্থগিত করার আহ্বান জানাচ্ছি সরকারের নিকট। মাননীয় জেলা প্রশাসক মোমিনুর রশিদ ম‌হোদয়‌কে আরো কয়েকটি বছর শেরপুর জেলার দায়িত্বে রাখার জন্য আহবান জানাচ্ছি, সরকারের কাছে এটা আমাদের শেরপুরবাসী সকলের আবেদন।
জা‌হিদুল ইসলাম ম‌নির না‌মে একজন লি‌খে‌ছেন, শেরপুরের জেলা প্রশাসক মো. মোমিনুর রশীদ মহোদয়ের বদলী আদেশ প্রত্যাহারের জন্য জোর দাবি জানাচ্ছি।

কথাসাহিত্যিক ও সাংবাদিক আরএম সে‌লিম শাহী লি‌খে‌ছেন, শেরপুরের জেলা প্রশাসক মো. মোমিনুর রশীদ মহোদয়ের বদলীর আদেশ প্রত্যাহারের জন্য জোর দাবী জানাচ্ছি জন প্রশাসন মন্ত্রণালয়ের কাছে।

শুধু তারাই নন, এমন অসংখ্য মন্তব্য এখন সামাজিক যোগা‌যোগ মাধ্যমের নিউজ ফি‌ডে ভে‌সে বেড়া‌চ্ছে। তাই দ্রুত সম‌য়ের ম‌ধ্যে বদ‌লির আ‌দেশ প্রত্যাহার ক‌রে পুনরায় জেলা প্রশাসক হি‌সে‌বে রাখার দা‌বি উ‌ঠে‌ছে।