Amar Praner Bangladesh

শেরপুরে নানা আয়োজনে বাংলা নববর্ষ উদযাপন

 

 

গিয়াস উদ্দিন রাসেল, শেরপুর প্রতিনিধি :

 

মঙ্গল শোভাযাত্রা, আলোচনা সভা, লোকজ মেলা ও ঐতিহ্যবাহী বাঙালী খাবার পরিবেশনসহ নানা আয়োজনের মধ্য দিয়ে শেরপুরে বাংলা নববর্ষ-১৪২৯ উদযাপিত হয়েছে। এ উপলক্ষে ১৪ এপ্রিল বৃহস্পতিবার সকালে জেলা প্রশাসনের আয়োজনে জেলা কালেক্টরেট চত্বর থেকে একটি বর্ণাঢ্য শোভাযাত্রা বের হয়ে শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে জেলা শিল্পকলা একাডেমিতে গিয়ে শেষ হয়।

শোভাযাত্রায় প্রধান অতিথি হিসেবে অংশ নেন জাতীয় সংসদের হুইপ বীর মুক্তিযোদ্ধা মো. আতিউর রহমান আতিক এমপি। ওইসময় জেলা প্রশাসক মো. মোমিনুর রশীদ, জেলা পরিষদের প্রধান নির্বাহী কর্মকর্তা (উপ-সচিব) সাইয়েদ এজেড মোরশেদ আলী, পৌর মেয়র গোলাম মোহাম্মদ কিবরিয়া লিটন, সদর উপজেলা চেয়ারম্যান রফিকুল ইসলাম, অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট তোফায়েল আহমেদ, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মুকতাদিরুল আহমেদ, সিভিল সার্জন ডা. অনুপম ভট্টাচার্য্য, জেলা মহিলা আওয়ামী লীগের সভানেত্রী শামছুন্নাহার কামাল, জেলা মহিলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক কোহিনুর বেগম বিদ্যুৎ, সদর উপজেলা ভাইস চেয়ারম্যান সাবিহা জামান শাপলা, জেলা পরিষদ সদস্য এ্যাডভোকেট ফারহানা পারভীন মুন্নী, সদর উপজেলা পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. শারমিন রহমান অমিসহ অন্যান্যরা উপস্থিত ছিলেন।

পরে জেলা শিল্পকলা একাডেমিতে আলোচনা সভা ও পুরস্কার বিতরণী অনুষ্ঠানে নববর্ষ উপলক্ষে অনুষ্ঠিত চিত্রাঙ্কন ও কুইজ প্রতিযোগিতায় বিজয়ী শিশুদের মাঝে পুরস্কার তুলে দেওয়া হয়।

এদিকে বর্ষবরণ উপলক্ষে শহীদ দারোগ আলী পৌর পার্ক মাঠে দিনব্যাপী লোকজ মেলার আয়োজন করা হয়। এছাড়া জেলা কারাগারে কারাবন্দীদের অংশগ্রহণে নাটক প্রদর্শনী ও সন্ধ্যায় শহীদ মুক্তিযোদ্ধা স্মৃতি স্টেডিয়ামের ইনডোরে উন্নতমানের ঐতিহ্যবাহী বাঙালী খাবার পরিবেশনা ও ইফতার মাহফিলের আয়োজন করা হয়।