Amar Praner Bangladesh

শেরপুরে পালিত হলো শহীদ ক্যাপ্টেন শেখ কামাল এর ৭৩ তম জন্মদিন

 

 

মোঃ শামছুল হক :

 

দিনব্যাপাী নানা কর্মসূচির মধ্যদিয়ে শেরপুরে বীর মুক্তিযোদ্ধা শহীদ ক্যাপ্টেন শেখ কামাল এঁর ৭৩ তম জন্মবার্ষিকী পালিত হচ্ছে। কর্মসূচীর অংশ হিসেবে ৫ আগষ্ট শুক্রবার সকাল দশটায় জেলা কালেক্টরেট এর সামনে বঙ্গবন্ধু ও শহীদ শেখ কামালের প্রতিকৃতিতে পূষ্পস্তবক অর্পন করা হয়।

জেলা প্রশাসনের পক্ষ থেকে ডিসি সাহেলা আক্তার, পুলিশ বিভাগের পক্ষ থেকে পুলিশ সুপার হাসান নাহিদ চৌধুরী, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এডভোকেট চন্দন কুমার পাল, জেলা পরিষদের পক্ষ থেকে প্রধান নির্বাহী কর্মকর্তা সাইয়্যেদ এজেড মোর্শেদ আলী, উপজেলা পরিষদের চেয়ারম্যান রফিকুল ইসলাম, পৌরসভার পক্ষ থেকে ভারপ্রাপ্ত মেয়র মো. নজরুল ইসলাম, জেলা মুক্তিযোদ্ধা সংসদের পক্ষ থেকে সাবেক কমান্ডার আ.স.ম নুরুল ইসলাম হিরো, জেলা শিক্ষা অফিসের পক্ষ থেকে শিক্ষা অফিসার মো. রেজুয়ান, জনস্বাস্থ্য প্রকৌশল বিভাগের পক্ষ থেকে মো. সামিউল হক,গণপূর্ত বিভাগের পক্ষ থেকে মোহাম্মদ জিল্লুর রহমান সিদ্দিকী, জেলা স্বাস্থ্য বিভাগের পক্ষে ডা. অনুপম ভট্রাচার্য্য, আনসার ভিডিপির পক্ষ থেকে জেলা কমান্ডেন্ট মো. আক্রাম হোসেন, জেলা ক্রীড়া সংস্থার পক্ষ থেকে যথাক্রমে সাহেলা আক্তার, হাসান নাহিদ চৌধুরী, মুক্তাদিরুল আহমেদ, ফুটবল এসোসিয়েশন এর পক্ষ থেকে সভাপতি মানিক দত্তসহ জেলা প্রাণী সম্পদ বিভাগ, জেলা স্কাউটস, জেলা জাতীয় মহিলা সংস্থাসহ সরকারী বেসরকারি প্রতিষ্ঠান ও সংগঠন পূষ্পার্গ অর্পণ করে শ্রদ্ধা নিবেদন করে।

পরে জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়। অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মুক্তাদিরুল ইসলামের সভাপতিত্বে অনুষ্ঠিত এ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখেন, জেলা প্রশাসক সাহেলা আক্তার। আরো বক্তব্য রাখেন, অতিরিক্ত পুলিশ সুপার আবু বকর সিদ্দিক, জেলা পরিষদের প্রধান নির্বাহী কর্মকর্তা সাইয়্যেদ এ জেড মোর্শেদ আলী, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বিজ্ঞ পিপি এডভোকেট চন্দন কুমার পাল, সদর উপেজলা পরিষদের চেয়ারম্যান রফিকুল ইসলাম প্রমুখ।

অন্যান্য কর্মসূচীর মধ্যে রয়েছে, বিশেষ মোনাজাত ও প্রার্থনা, বৃক্ষ রোপন, দরিদ্রদের মধ্যে খাদ্য বিতরণ, গাছের চারা রোপন ও শেরপুর শহীদ মুক্তিযোদ্ধা স্মৃতি স্টেডিয়ামে শেরপুর জেলা ফুটবলদল ও নেত্রকোনা ফুটবলদলের মধ্যে প্রীতি ফুটবল প্রতিযোগিতা।