Amar Praner Bangladesh

শেরপুরে যথাযথ মর্যাদায় জাতীয় শোক দিবস পালিত

 

 

গিয়াস উদ্দিন রাসেল, শেরপুর প্রতিনিধি :

 

নানা কর্মসূচির মধ্য দিয়ে যথাযথ মর্যাদায় শেরপুরে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৭তম শাহাদত বার্ষিকী ও জাতীয় শোক দিবস পালিত হয়েছে।

এ উপলক্ষে ১৫ আগস্ট সোমবার সকালে জেলা প্রশাসকের কার্যালয়ের সামনে জাতির পিতার প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ করা হয়। প্রথমে পুস্পস্তবক অর্পণ করেন জাতীয় সংসদের হুইপ বীর মুক্তিযোদ্ধা মো. আতিউর রহমান আতিক এমপি, জেলা প্রশাসক সাহেলা আক্তার ও পুলিশ সুপার হাসান নাহিদ চৌধুরী।

পরে একে একে জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এ্যাডভোকেট চন্দন কুমার পাল পিপি, জেলা পরিষদের প্রশাসক হুমায়ুন কবীর রুমান, প্রধান নির্বাহী কর্মকর্তা সাইয়েদ এজেড মোরশেদ আলী, সদর উপজেলা চেয়ারম্যান রফিকুল ইসলাম, পৌরসভার ভারপ্রাপ্ত মেয়র নজরুল ইসলাম, সিভিল সার্জন ডা. অনুপম ভট্টাচার্য্য, জেলা মুক্তিযোদ্ধা ইউনিটের সাবেক কমান্ডার নুরুল ইসলাম হিরুসহ জেলা আওয়ামী লীগ ও সহযোগী সংগঠন, প্রেসক্লাব, বিভিন্ন সামাজিক সাংস্কৃতিক সংগঠন এবং অন্যান্য সরকারি-বেসরকারি প্রতিষ্ঠানের কর্মকর্তা ও কর্মচারীরা শ্রদ্ধা জানান।

পরে শহরে শোক র‌্যালি বের করা হয়। র‌্যালিটি শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে জেলা শিল্পকলা একাডেমিতে গিয়ে শেষ হয়। পরে সেখানে আলোচনা সভা, পুরস্কার বিতরণী ও যুব ঋণের চেক বিতরণ করা হয়।

এছাড়া কোরআনখানি, দোয়া ও অতিদরিদ্রদের মাঝে খাদ্য সামগ্রী বিতরণসহ নানা কর্মসূচি পালনের মধ্য দিয়ে দিনটি পালিত হয়।