Amar Praner Bangladesh

শেরপুরে রিমন হত্যার প্রতিবাদে মানববন্ধন

 

 

মোঃ শামছুল হক, জেলা প্রতিনিধি শেরপুরঃ

শেরপুর জেলার সদর উপজেলার কামারিয়া ইউনিয়নের রিমন হাসান (১৪) নামে এক অষ্টম শ্রেণির ছাত্র হত্যার প্রতিবাদে ও ঘটনার সাথে জড়িত আসামিদের দ্রুত গ্রেফতারের দাবিতে মানববন্ধন ও বিক্ষোভ মিছিল করেছে এলাকাবাসী। ১ সেপ্টেম্বর বৃহস্পতিবার দুপুরে নিহত রিমনের গ্রাম খুনুয়া এলাকাবাসীর আয়োজনে এ মানববন্ধন ও বিক্ষোভ মিছিলের আয়োজন করা হয়। সদর উপজেলার ভীমগঞ্জ বাজারে মানববন্ধন শেষে এক বিশাল বিক্ষোভ মিছিল বের হয়ে শেরপুর শহর প্রদক্ষিণ করে জেলা প্রশাসক কার্যালয়ে গিয়ে শেষ হয়।

বিক্ষোভ মিছিলে জেলা মুক্তিযোদ্ধা ইউনিটের সাবেক কমান্ডার নুরুল ইসলাম হিরু, বীর মুক্তিযোদ্ধা আব্দুল মতিন, বীর মুক্তিযোদ্ধা আব্দুল হামিদ, বীর মুক্তিযোদ্ধা নুরুল হক, বীর মুক্তিযোদ্ধা আব্দুল খালেক, প্রভাষক মতিউর রহমান, রফিকুল ইসলাম মাস্টার, মনিরুল ইসলাম মাস্টার, সমাজসেবক ওয়াজেদ আলী, নিহত স্কুলছাত্র রিমনের বাবা মো. সাগর মিয়া, মা রশিদা বেগমসহ সহস্রাধিক মানুষ অংশ নেন।

মানববন্ধনে বক্তারা রিমন হত্যাকাণ্ডে জড়িতদের দ্রুত শনাক্ত ও গ্রেফতার করে বিচারের মুখোমুখি করার দাবি জানান।
এব্যাপারে সদর থানার অফিসার ইনচার্জ (ওসি) বছির আহমেদ বাদল বৃহস্পতিবার বিকেলে বলেন, ঘটনার রহস্য উদঘাটনে থানা পুলিশের পাশাপাশি সিআইডি, পিবিআই ও র‌্যাবও চেষ্টা করছে। আমরা আশা করছি খুব দ্রুতই রহস্য উদঘাটন করে জড়িতদের শনাক্ত ও গ্রেফতারের আওতায় আনতে পারবো।

উল্লেখ্য, গত ২৬ আগস্ট শুক্রবার শেরপুর সদর উপজেলার কামারিয়া ইউনিয়নের ভীমগঞ্জ এলাকার ড্যাফোডিল প্রিপারেটরি এন্ড হাই স্কুলের একটি টয়লেট থেকে ওই বিদ্যালয়ের অষ্টম শ্রেণির ছাত্র রিমনের বিবস্ত্র ও কাদামাখা লাশ উদ্ধার করে সদর থানার পুলিশ। নিহত রিমন পার্শ্ববর্তী খুনুয়া মধ্যপাড়া গ্রামের মো. সাগর মিয়ার ছেলে। এ ঘটনায় পরদিন ২৭ আগস্ট অজ্ঞাতনামা ব্যক্তিদের আসামি করে থানায় একটি হত্যা মামলা দায়ের করেন রিমনের বাবা।