Amar Praner Bangladesh

শেরপুরে সাংবাদিকদের মাঝে অনুদানের চেক বিতরণ

 

 

গিয়াস উদ্দিন রাসেল , শেরপুর প্রতিনিধি :

 

শেখ হাসিনার সরকার এবার বয়স্ক সাংবাদিকদের জন্য স্থায়ী ভাতা এবং সাংবাদিকদের মেধাবী সন্তানদের বৃত্তির ব্যবস্থা করছে বলে জানিয়েছেন বাংলাদেশ সাংবাদিক কল্যাণ ট্রাস্টের ব্যবস্থাপনা পরিচালক সুভাষ চন্দ বাদল। সোমবার (১৬ মে) দুপুরে জেলা প্রশাসকের সম্মেলন কক্ষ রজনীগন্ধায় সাংবাদিক কল্যাণ ট্রাস্ট ও প্রধানমন্ত্রীর করোনা তহবিলের আওতায় প্রয়াত সাংবাদিক পরিবার, অসুস্থ অসচ্ছল সাংবাদিকদের মাঝে অনুদানের চেক বিতরণকালে প্রধান অতিথির বক্তব্যে এই কথা বলেন তিনি।

সুভাষ চন্দ বাদল বলেন, প্রধানমন্ত্রী সাংবাদিকদের কল্যাণে ইতোমধ্যে ৬০ কোটি টাকারও বেশি অনুদান দিয়েছেন। প্রধানমন্ত্রীর ওই অনুদানের মধ্যে ৫০ কোটি ৫৭ লাখ টাকা কল্যাণ ট্রাস্টের মাধ্যমে সারাদেশের অসচ্ছল-অসহায়, দুর্ঘটনাকবলিত ও মৃত্যুবরণকারী সাংবাদিকদের পরিবারকে আর্থিক সহায়তা দেওয়া হচ্ছে। এছাড়া করোনাকালীন সহায়তার জন্য দেওয়া ১০ কোটি টাকার মধ্যে ইতোমধ্যে প্রায় সাড়ে ৬ কোটি টাকা সাংবাদিকদের বিশেষ প্রণোদনা হিসেবে দেওয়া হয়েছে। তিনি সাংবাদিকদের কল্যাণে প্রধানমন্ত্রীর ওই সহায়তার উদ্দেশ্য যেন সফল হয় সেদিকে সাংবাদিক নেতাসহ সকলের প্রতি আহবান জানিয়ে বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা দেশের বিভিন্ন শ্রেণি পেশার মানুষের পাশাপাশি অসহায়-দুঃস্থ সাংবাদিকদের কথাও ভাবেন। এজন্য প্রধানমন্ত্রীর আগ্রহে এবার কল্যাণ ট্রাস্টের আওতায় দেশের বয়স্ক সাংবাদিকদের জন্য স্থায়ী ভাতা এবং সাংবাদিকদের মেধাবী সন্তানদের জন্য বৃত্তির ব্যবস্থা গ্রহণে কাজ চলছে। খুব শীঘ্রই তা কার্যকর হবে বলেও জানান তিনি।

শেরপুরে স্ত্রী হত্যার দায়ে স্বামীর মৃত্যুদণ্ড- জেলা প্রশাসক মো. মোমিনুর রশীদের সভাপতিত্বে চেক বিতরণ অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন সদর উপজেলা চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সভাপতি রফিকুল ইসলাম, জেলা মুক্তিযোদ্ধা ইউনিটের সাবেক কমান্ডার নুরুল ইসলাম হিরু, জেলা সেক্টর কমান্ডারস ফোরামের সাধারণ সম্পাদক বীর মুক্তিযোদ্ধা এ্যাডভোকেট মুহাম্মদ আখতারুজ্জামান ও প্রেসক্লাবের সভাপতি মো. শরিফুর রহমান। প্রেসক্লাবের সাধারণ সম্পাদক মো. মেরাজ উদ্দিনের সঞ্চালনায় অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন ক্লাবের সাবেক সভাপতি রফিকুল ইসলাম আধার, সিনিয়র সাংবাদিক দেবাশীষ ভট্টাচার্য প্রমুখ।

অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট তোফায়েল আহমেদ, এনডিসি আসিফ রহমান, জেলা সহকারী তথ্য কর্মকর্তা ইব্রাহিম মোল্লা সুমনসহ জেলায় কর্মরত গণমাধ্যমকর্মীরা উপস্থিত ছিলেন।

নকলায় শুরু হচ্ছে ফজিলাতুন্নেছা মুজিব ফুটবল টুর্নামেন্ট এদিন প্রয়াত সাংবাদিক তালাপতুফ হোসেন মঞ্জুর স্ত্রী শিরিন আরা সুলতানার হাতে ৩ লাখ টাকার চেকসহ মোট ১২ জন সাংবাদিকের মাঝে ৬ লাখ ৯০ হাজার টাকার চেক বিতরণ করা হয়।