Amar Praner Bangladesh

শেরপুর জেলা পরিষদের প্রশাসক হলেন হুমায়ুন কবির রুমান

 

 

মোঃ শামছুল হক :

 

শেরপুর জেলা পরিষদের প্রশাসক হিসেবে নিয়োগ পেয়েছেন সদ্য সাবেক হওয়া জেলা পরিষদ চেয়ারম্যান ও সাবেক সফল পৌর মেয়র জেলা আ’লীগের সাংগঠনিক সম্পাদক মো. হুমায়ুন কবির রুমান। স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় (এলজিআরডি) মন্ত্রণালয়ের জনসংযোগ বিভাগ থেকে এ তথ্য নিশ্চিত করা হয়েছে।

গত ১৭ এপ্রিল দেশের ৬১টি জেলা পরিষদের চেয়ারম্যানদের মেয়াদ উত্তীর্ণ হওয়ায় পর্ষদগুলো বিলুপ্ত ঘোষণা করে সরকার প্রজ্ঞাপন জারি করেন। প্রজ্ঞাপনে এসব পরিষদে প্রশাসক নিয়োগের আগে পর্যন্ত প্রশাসনিক ও আর্থিক কার্যক্রম পরিচালনার জন্য পরিষদের প্রধান নির্বাহী কর্মকর্তাদের উপর ক্ষমতা অর্পণ করা হয়।

উক্ত ৬১ জেলা পরিষদের সম্ভাব্য প্রশাসক নিয়োগের জন্য গত দুই দিন আগে প্রায় ১৩০ জনের নাম প্রধানমন্ত্রীর কাছে পৌঁছায় বলে আ’লীগের একটি সূত্র জানায়। সূত্র আরও জানায়, সেই সংক্ষিপ্ত তালিকায় ২০১৬ সালে অনুষ্ঠিত জেলা পরিষদ নির্বাচনে স্বতন্ত্র প্রার্থী হিসেবে জয়ী হওয়া বেশ কয়েকজনের নাম থাকায় প্রশাসক নিয়োগ নিয়ে জটিলতা সৃষ্টি হয়।

তবে বিএনপিসহ বেশ কয়েকটি রাজনৈতিক দল সেই জেলা পরিষদ নির্বাচন বয়কট করায় আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের নির্বাচনে সকলের অংশগ্রহণ নিশ্চিত করতে স্বতন্ত্র প্রার্থী হিসেবে যারা নির্বাচন করতে আগ্রহী ছিলেন তাদের ব্যাপারে দলীয় নিষেধাজ্ঞা পুরোপুরি শিথিলের ঘোষণা দেন। সেই কারণেই আ’লীগের হাই কমান্ড দলীয় নেতাদের স্বতন্ত্র প্রার্থী হিসেবে নির্বাচনে অংশগ্রহণকে নেতিবাচকভাবে নেয়নি। এর ফলে তাদের বিরুদ্ধে ‘বিদ্রোহী তকমা’ প্রশাসক নিয়োগে কোনো প্রভাব ফেলেনি। এই প্রেক্ষাপটে বিগত নির্বাচনে স্বতন্ত্র প্রার্থী হিসেবে বিজয়ী জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক হুমায়ুন কবির রুমান সহ কেও কেও প্রশাসক নিয়োগ পান।

এদিকে শেরপুর জেলা পরিষদের প্রশাসক হিসেবে নিয়োগ পাওয়ায় আ’লীগের নেতাকর্মীরা সহ জেলার সর্বস্তরের মানুষ হুমায়ুন কবির রুমানকে ফুল দিয়ে বরণ করেন। পাশাপাশি সামাজিক যোগাযোগ মাধ্যমে সকল মহল থেকে অভিনন্দন ও শুভেচ্ছা জানানো হচ্ছে।