Amar Praner Bangladesh

শৈলকুপায় আ’লীগের দু’গ্রুপের পাল্টাপাল্টি হামলায় মহিলাসহ গুরুত্বর আহত-৩

স্টাফ রিপোর্টার, ঝিনাইদহঃ

ঝিনাইদহের শৈলকুপায় পাল্টাপাল্টি হামলায় মহিলাসহ আওয়ামী লীগের দুই দু’গ্রুপের মহিলাসহ ৩জন গুরুত্বর আহত হয়েছে। আহতরা হাসপাতালে চিকিৎসাধীন রয়েছে। ঘটনাটি ঘটেছে মঙ্গলবার বিকেলে উপজেলার মনোহরপুর ইউনিয়নের পাইকপাড়া গ্রামে। জানা গেছে, শৈলকুপা উপজেলা পরিষদ নির্বাচনকে কেন্দ্র করে আওয়ামী লীগ দুভাগে বিভক্ত হয়। একটি গ্রুপ নৌকা ও একটি গ্রুপ আনারসের পক্ষে নির্বাচনের মাঠে নামে।

 

এরপর নির্বাচন পরবর্তী সহিংসতার অংশ হিসেবে ছোট-বড় সংঘর্ষের ঘটনা অব্যাহত রয়েছে। বিশেষ করে মনোহরপুর ইউনিয়নে সংঘর্ষ ও হামলার ঘটনা অব্যাহত রয়েছে। মনোহরপুর ইউপি চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মোস্তফা আরিফ রেজা মন্নু উপজেলা পরিষদ নির্বাচনে উপজেলা আওয়ামী লীগের সভাপতি শিকদার মোশাররফ হোসেনের বিপক্ষে অবস্থান নেয়।

 

এরই সূত্র ধরে মন্নু চেয়ারম্যানের সামাজিক মাতব্বর পাইকপাড়া গ্রামের ইসরাইল মেম্বার ও সোনা শিকদারের সামাজিক মাতব্বর আশরাফুল মাস্টারের মধ্যে সামাজিক আধিপত্য নিয়ে বিরোধ চলে আসছিলো। মঙ্গলবার বিকেলে পাইকপাড়া গ্রামে ইসরাইল মেম্বারের নেতৃত্বে মিলন, আব্দুল্লাহ, সিদ্দিক, রুবেল, রেজাউল ও ইদ্রিসসহ বেশ কয়েকজন মিলে আশরাফুল মাস্টারের কর্মী মৃত গফুর বিশ্বাসের ছেলে আনিচ বিশ্বাস ও তার স্ত্রী রাজিয়া বিশ্বাসের উপর অতর্কিত হামলা চালিয়ে তাদের গুরুত্বর আহত করে।

 

পরে আশরাফুল মাস্টারের লোকজন প্রতিশোধ পরায়ন হয়ে ইসরাইল মেম্বারের কর্মী মৃত মকছেদ বিশ্বাসের ছেলে শাহাবুদ্দিনের উপর হামলা চালিয়ে কুপিয়ে আহত করে। আহতদেরকে উদ্ধার করে শৈলকুপা হাসপাতালে ভর্তি করা হয়েছে। এদের মধ্যে শাহাবুদ্দিনের অবস্থা আশংকাজনক হলে কর্তব্যরত চিকিৎসক তাকে কুষ্টিয়া সদর হাসপাতালে রেফার্ড করে।

 

এ নিয়ে এলাকায় উত্তেজনা বিরাজ করছে। পরিস্থিতি স্বাভাবিক রাখতে পাইকপাড়া গ্রামে পুলিশ মোতায়েন করা হয়েছে। শৈলকুপা থানার ওসি বজলুর রহমান ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, সেখানে পুলিশ মোতায়েন রয়েছে। লিখিত অভিযোগ পেলে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহন করা হবে।