Amar Praner Bangladesh

শ্রাবণের বৃষ্টিতে চট্টগ্রামে জলাবদ্ধতা

 

 

চট্টগ্রাম প্রতিনিধিঃ

 

টানা বৃষ্টিপাতে চট্টগ্রাম মহানগরীর বিভিন্নস্থানে জলাবদ্ধতা সৃষ্টি হয়েছে। চট্টগ্রাম নগরীর প্রধান সড়ক বহদ্দার হাট বাস টার্মিনাল থেকে আগ্রাবাদ পর্যন্ত বিভিন্ন স্থানে পানিতে তলিয়ে গেছে। এছাড়া আবাসিক এলাকা ও বিভিন্ন অলিগলির সড়ক ও ড্রেন পানিতে একাকার হয়ে গেছে। ফলে সড়কে চলাচলরত মানুষদের দুর্ভোগ পোহাতে হয়।

বুধবার (২০ জুলাই) সকাল থেকে দুপুর পর্যন্ত নগরীর বিভিন্নস্থান ঘুরে দেখা যায়, নগরীর বহদ্দার হাট, চাঁন্দগাও আবাসিক এলাকা, বাকলিয়া, বাদুরতলা, চকবাজার, মুরাদপুর, দুই নম্বর গেইট, মেয়র গলি, নাসিরাবাদ, আগ্রাবাদ সিডিএ আবাসিক এলাকা, আগ্রাবাদ মা ও শিশু হাসপাতালসহ নগরীর বিভিন্ন এলাকায় জলাবদ্ধতার সৃষ্টি হয়েছে।

এর আগে মঙ্গলবার (১৯ জুলাই) রাত থেকে চট্টগ্রামে বৃষ্টি শুরু হয়। বুধবার দুপুর ১২টার দিকে বৃষ্টি কিছুটা কমে আসলেও এখনো পানি জমে আছে বিভিন্ন সড়কে।

এদিকে চট্টগ্রাম মা ও শিশু হাসপাতাল বুধবার সকাল থেকে ডুবে আছে হাঁটু পানিতে। বৃষ্টি এবং জোয়ারের পানিতে এই হাসপাতালের নিচতলা নিয়ম করেই ডুবে থাকে। বিগত এক যুগেরও বেশি সময় ধরে এই দুর্ভোগ চললেও তা থেকে এখনো মুক্তি মেলেনি।

চট্টগ্রাম পতেঙ্গা আবহাওয়া দপ্তরের পূর্বাভাস কর্মকর্তা বিশ্বজিৎ চৌধুরী জানান, বুধবার সকাল ৯টা পর্যন্ত বিগত ২৪ ঘণ্টায় চট্টগ্রামে ৭৭ দশমিক ৬ মিলিমিটার বৃষ্টি রেকর্ড করা হয়েছে। বর্ষা এবং মৌসুমী বায়ুর প্রভাবে বৃষ্টি হচ্ছে বলে আবহাওয়া পূর্বাভাসে জানানো হয়।