Amar Praner Bangladesh

শ্রীপুরে গভীর রাতে পুলিশের সাথে বন্দুক যুদ্ধে ডাকাত নিহত

মুজাহিদুল ইসলাম, গাজীপুরঃ গাজীপুরের শ্রীপুরে পুলিশের সাথে কথিত বন্দুকযুদ্ধে আন্তঃজেলা ডাকাত দলের এক সদস্য নিহত ও শ্রীপুর থানার এক এসআইসহ পুলিশের তিন সদস্য আহত হওয়ার ঘটনা ঘটেছে।
বুধবার ভোররাতে উপজেলার পটকা ভাঙার হাট নামক স্থানে ডাকাতির প্রস্তুতিকালে বন্দুকযুদ্ধের এ ঘটনা ঘটে। এতে আব্দুর রউফ হাওলাদার (৪০) নামের ডাকাত দলের ঐ সদস্য নিহত হয়।
থানা পুলিশ সূত্রে যানা যায়,নিহত রউফ শরীয়তপুর জেলার গোসাইরহাট উপজেলার শিবপুর গ্রামের আব্দুর রাজ্জাক হাওলাদার ছেলে। পুলিশ আরো জানায় তার বিরুদ্ধে ৮ টি ডাকাতির মামলাসহ ১৬/১৭ টি মামলা রয়েছে।
বিষয়টি নিশ্চিত করে শ্রীপুর থানার কর্তব্যরত অফিসার উপ সহকারী পরিদর্শক (এএসআই ) জয়নাল আবেদীন জানান, বুধবার ভোররাতে ডাকাতির প্রস্তুতিকালে ডাকতদের ধরতে অভিযানে গেলে পুলিশের উপস্থিতি টের পেয়ে পুলিশকে লক্ষ্য করে গুলি ছোড়ে ডাকাত দলের সদস্যরা। একপর্যায়ে পুলিশও পাল্টা গুলি চালায়। এ সময় ডাকাতদের ছোড়া গুলিতে তাদের সদস্য আব্দুর রউফ গুলিবিদ্ধ হয় এবং পুলিশের উপপরিদর্শক(এসআই) শহিদুল ইসলাম মোল্লা, পুলিশ কনস্টেবল মুস্তাাফিজ এবং আনসার সদস্য সুভাষ আহত হয়। পরে গুলিবিদ্ধ ডাকাত আব্দুর রউফকে উদ্ধার করে শ্রীপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে হাসপাতালের কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।
তিনি আরো জানান, ঘটনাস্থল থেকে ডাকাতির কাজে ব্যবহৃত একটি পাইপগান সহ বেশকিছু দেশীয় অস্ত্র উদ্ধার করেছে পুলিশ।
শ্রীপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে কর্তব্যরত চিকিৎসক সালমা নূর জানান, আব্দুর রউফকে ভোররাতে মৃত অবস্থায় হাসপাতালে আনা হয়েছে। তার বুকে একাধিক গুলির চিহ্ন দেখা গেছে। পুলিশের দুই সদস্যকে প্রাথমিক চিকিৎসা দেওয়া হয়েছে তবে তাদের কেউ গুলিবিদ্ধ হয়নি।