Amar Praner Bangladesh

শ্রীপুর ভাংনাহাটি রহমানিয়া কামিল (স্নাতকোত্তর) মাদরাসার নব নির্মিত ভবন উদ্ভোধন এবং বই ও শীত বস্ত্র বিতরণ

 

 

ওয়াসিম আকরাম :

 

শ্রীপুর ভাংনাহাটি রহমানিয়া কামিল (স্নাতকোত্তর) মাদরাসার নব নির্মিত ভবন উদ্বোধন, বই বিতরণ ও মুজিব শত বর্ষ উদযাপন উপলক্ষে শীত বস্ত্র বিতরণ।

শ্রীপুর ভাংনাহাটি রহমানিয়া কামিল (স্নাতকোত্তর) মাদরাসার নব নির্মিত একাডেমিক ভবন উদ্বোধন উপলক্ষে শুকরিয়া মাহ্ফিল, বই বিতরণ এবং জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্ম শত বার্ষিকি “মুজিব শতবর্ষ” উপলক্ষে শীত বস্ত্র বিতরণ অনুষ্ঠান আজ সকাল ১০টায় শ্রীপুর ভাংনাহাটি রহমানিয়া কামিল (স্নাতকোত্তর) মাদরাসা মাঠে অনুষ্ঠিত হয়। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জনাব মুহাম্মদ ইকবাল হোসেন সবুজ এমপি, মাননীয় সংসদ সদস্য, গাজীপুর-০৩ ও সাধারণ সম্পাদক, গাজীপুর জেলা আওয়ামীলীগ। অনুষ্ঠানে আলহাজ্ব জালাল উদ্দিন আকন্দের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ইসলামি আরবি বিশ্ববিদ্যালয়ের মাননীয় উপাচার্য প্রফেসর ড. আহসান উল্লাহ, শ্রীপুর উপজেলা চেয়ারম্যান এ্যাডভোকেট সামসুল আলম প্রধান, শ্রীপুর উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার জনাব মো: নুরুল আমিন।

অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে জনাব ইকবাল হোসেন সবুজ এমপি বলেন, কারো একার পক্ষে শিক্ষা ব্যবস্থা, সামাজিক উন্নয়ন সম্ভব নয়। এজন্য প্রয়োজন সকলের সম্মিলিত প্রচেষ্টা ও পারস্পরিক সহযোগিতা। তিনি আরো বলেন মাননীয় প্রধানমন্ত্রী দৃঢ়তায় আজ বাংলাদেশে মাদরাসা শিক্ষা ব্যবস্থা সুপ্রতিষ্ঠিত হয়েছে।

বিশেষ অতিথির বক্তব্যে ইসলামি আরবি বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. আহসান উল্লাহ বলেন- মাননীয় প্রধানমন্ত্রী মাদরাসা শিক্ষকদের দীর্ঘ ১০০ বছরের প্রাণের দাবি ইসলামি আরবি বিশ্ববিদ্যালয় প্রতিষ্ঠা করেছেন। মাদরাসা শিক্ষার আধুনিকায়নে সরকারের প্রচেষ্ঠাগুলোকে বাস্তবায়নের জন্য ইসলামি আরবি বিশ্ববিদ্যালয় কাজ করে যাচ্ছে।

অনুষ্ঠানে আমন্ত্রিত অতিথি হিসেবে বক্তব্য রাখেন জনাব কফিল উদ্দিন মন্ডল, সাহিত্য ও সাংস্কৃতিক বিষয়ক সম্পাদক, গাজীপুর জেলা আওয়ামীলীগ। অনুষ্ঠানে অত্র মাদরাসার অধ্যক্ষ ও জমিয়তুল মোদার্রেছীনের সম্মানিত মহাসচিব মাওলানা শাব্বীর আহমদ মোমতাজী মাদরাসা শিক্ষার উন্নয়নে বর্তমান সরকার কতর্ৃক গৃহীত বিভিন্ন কার্যক্রম তুলে ধরেন।

অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন শ্রীপুর উপজেলা আওয়ামীলীগের আহবায়ক মোস্তাফিজুর রহমান বুলবুল, যুগ্ম আহবায়ক মো: হুমায়ুন কবির হিমু, পৌর আওয়ামীলীগের সভাপতি মো: সিরাজুল ইসলাম, সাধারণ সম্পাদক মো: নূরে আলম মোল্লা।
অনুষ্ঠানে বাংলাদেশ জমিয়তুল মোদার্রেছীনের উদ্দ্যোগে শ্রীপুর উপজেলার ১০টি সতন্ত্র ইবতেদায়ী মাদরাসার প্রধানদের কাছে ছাত্র-ছাত্রীদের জন্য শীতবস্ত্র বিতরণ করা হয়।

অনুষ্ঠানে এলাকাবাসীসহ মাদরাসার সকল শিক্ষক, শিক্ষয়ত্রী ও ফাযিল, কামিল, অনার্স ও মাস্টার্স শ্রেণীর ছাত্র-ছাত্রীরা উপস্থিত ছিলেন।

অনুষ্ঠানে দেশ ও জাতির কল্যাণ কামনা করে ও বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের বিদেহী আত্মার মাগফেরাত কামনা করে মহান আল্লাহ রাব্বুল আলামিনের কাছে দোয়া করা হয়। দোয়া পরিচালনা করেন পীরজাদা আলহাজ্ব মাওলানা এস.এম রুহুল আমিন, সহ-সভাপতি, গভর্নিং বডি ও পীর সাহেব মমতাজীয় দরবার শরীফ।