Amar Praner Bangladesh

শ্রীবরদীর খড়িয়া কাজিরচর ইউনিয়নে উম্মুক্ত বাজেট ঘোষনা

 

 

মোঃ শামছুল হক, শ্রীবরদী -শেরপুর :

 

শেরপুরের শ্রীবরদীতে খড়িয়া কাজিরচর ইউনিয়ন পরিষদের উন্নয়ন পরিকল্পনা বাস্তবায়নের লক্ষ্যে ২০২২-২০২৩ অর্থ বছরের উম্মুক্ত বাজেট ঘোষণা করা হয়েছে (১৩ জুন সোমবার) সকাল ১০টা ৩০ মিনিটে ইউনিয়ন পরিষদেরের চত্বরে স্থানীয় গণ্যমান্য ব্যক্তিদের উপস্থিতিতে বাজেট ঘোষণা করা হয়েছে।

খড়িয়া কাজিরচর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান দুলাল মিয়ার সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, উপজেলার বর্তমান চেয়ারম্যান এডিএম শহিদুল ইসলাম, ইউনিয়ন কৃষক লীগের সভাপতি ডাঃ জহুরুল হকের সঞ্চালনায়,বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন, ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি ও জেলা পরিষদের সদস্য এম এ খালেল,মানুষের জন্য ফাউন্ডেশন প্রিপ ট্রাস্টের মনিটরিং অফিসার মকবুল হোসেন, প্রজেক্ট ফেসিলিটর মিজানুর রহমান, খড়িয়া কাজিরচর উচ্চ বিদ্যালয়ের সহকারী শিক্ষক সুলতান মাহমুদ।আরও ছিলেন, রাজনৈতিক নেতৃবৃন্দ, শিক্ষক, সাংস্কৃতিক ব্যক্তিসহ এলাকার শতাধিক গণ্যমান্য সুধীজন ও গণমাধ্যম কর্মীরা উপস্থিত ছিলেন।

এসময় বক্তারা বলেন, এর আগে ইউনিয়ন পরিষদের বাজেট ঘোষণায় স্থানীয়রা জানতো না, কিন্তু এবার উন্মুক্ত সবার অংশ গ্রহণে এ বাজেট ঘোষণা করা হয়েছে। এ বাজেট স্বচ্ছ ও দুর্নীতিমুক্ত ইউনিয়ন পরিষদ গঠনে ভূমিকা রাখবে।

উক্ত বাজেট ঘোষণা আলোচনা সভার শেষ পর্বে খড়িয়া কাজিরচর ইউনিয়নের ইউপি চেয়ারম্যান মোঃ দুলাল মিয়ার সভাপতিত্বে ২০২২-২৩ অর্থ বছরের ১ কোটি ৯৪ লক্ষ ৫২ হাজার ৪৬ টাকার বাজেট ঘোষণা করেন, ইউপি সচিব খাজা বাকি বিল্লাহ।রাজস্ব আয় ধরা হয়েছে ৪ লক্ষ ২৪ হাজার ১ শত টাকা।

আর রাজস্ব ব্যয় ধরা হয়েছে ৪ লক্ষ ২৪ হাজার ১ শত টাকা।উন্নয়নমুলক আয় ধরা হয়েছে ১ কোটি ৯০ লক্ষ ২৭ হাজার ৯৪৬ টাকা।