Amar Praner Bangladesh

শ্রীবরদী কুড়িকাহনিয়া বাজারে জমি নিয়ে সংঘর্ষ, আহত ১০

 

 

মোঃ শামছুল হক :

শেরপুর জেলা শ্রীবরদী উপজেলার কুড়িকাহনিয়া বাজারে জমি দখলকে কেন্দ্র করে দু’পক্ষের মাঝে সংঘর্ষে আহত হয়ে হাসপাতালে ভর্তি ১০ জন। তবে আহতদের মধ্যে তিন জনের অবস্থা খুবই আশঙ্কা জনক।

এ ঘটনায় এলাকাবাসীর সাথে কথা বলে জানা যায়, দীর্ঘদিন যাবৎ কুড়িকাহনিয়া বাজারে জমি নিয়ে বিরোধ চলছিল। এই জমি নিয়ে এর আগেও আদালতে মামলা হয়েছিল।

স্থানীয় ইউপি চেয়ারম্যান ও উপজেলার চেয়ারম্যান দুই পক্ষকে মীমাংস করে দেওয়ার চেষ্টা করেও ব্যর্থ হয়েছে। তবে এ ঘটনার জের ধরে তাদের মাঝে বিরাট সংঘর্ষ হয়, এতে দুই পক্ষের মধ্যে ১০ জন আহত হয়। পরে আহতদেরকে শ্রীবরদী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ও শেরপুর সদর হাসপাতালে ভর্তি করা হয়।

এদের মধ্যে একজনের অবস্থা খুব ভয়াবহ হওয়ায় তাকে ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে পাঠিয়ে দেওয়া হয়।

তবে এ ঘটনার ব্যাপারে কুড়িকাহনিয়া ইউনিয়নের ইউপি চেয়ারম্যান ফিরোজ খান নুন বলেন, বাজারের জমি সংক্রান্ত বিষয় নিয়ে এ ঘটনার সুত্রপাত হয়েছে।

এ বিষয়টা নিয়ে এর আগে আরও দুইবার উপজেলা চেয়ারম্যানকে সাথে নিয়ে বৈঠক করেছি। কিন্তু কোনো পক্ষকেই মিমাংসার আওতায় আনা যায়নি। সামনে আবার বৈঠক বসার কথা ছিল, কিন্তু তার আগেই অপ্রীতিকর ঘটনা ঘটে গেল। যেহেতু বিষয়টা ভয়াবহ আকারে ঘটেছে, সুতরাং বিষয়টা আইনগত ভাবে প্রশাসন পদক্ষেপ নিবেন।

এ ব্যাপারে শ্রীবরদী থানার অফিসার ইনচার্জ বিপ্লব কুমার বিশ্বাস জানান, পুলিশ ঘটনাস্থলে পরিদর্শন করেছেন,তবে কোন লিখিত অভিযোগ পাইনি। অভিযোগ পেলেই আইনগত ব্যবস্থা নেওয়া হবে।