সকল আসনে যাত্রী নিয়ে চলছে ট্রেন

 

 

নিজস্ব প্রতিবেদকঃ

 

করোনাকালের নিষেধাজ্ঞা শেষে সকল আসনে যাত্রী নিয়ে চলাচল শুরু করেছে ট্রেন। বাংলাদেশ রেলওয়ে সূত্র জানিয়েছে, আজ থেকে চলাচল করছে মোট ২১৮টি ট্রেন। বাকি ১৪৪টি মেইল ও লোকাল ট্রেনও ধীরে ধীরে চলাচল শুরু করবে।

আজ ১৬ সেপ্টেম্বর, বুধবার থেকে ট্রেনের পুরনো নিয়মে চলাচল শুরু হয়েছে। তবে স্টেশন কাউন্টারে অর্ধেক টিকিট মিললেও বাকি অর্ধেক টিকিট মিলছে অনলাইনেই।

ভয়াবহ ছোঁয়াচে করোনাভাইরাসের বৈশ্বিক মহামারীর কারণে কয়েক মাস ট্রেন চলাচল বন্ধ থাকার পর ৩১ মে থেকে সীমিত আকারে ফের চলাচল শুরু হয়। তখন থেকে ৫০ ভাগ আসন ফাঁকা রেখে চলাচল করছিল ট্রেন।

কিন্তু গত ১৫ সেপ্টেম্বর, মঙ্গলবার সব আসনের টিকিটই বিক্রির সিদ্ধান্ত নেয়া হয়। তবে স্ট্যান্ডিং টিকেট ইস্যু করা হবে না বলে জানিয়েছে রেল সূত্র।

এ বিষয়ে কমলাপুর রেলস্টেশনের স্টেশন ম্যানেজার মোহাম্মদ মাসুদ সারোয়ার বলেন, ‘করোনাভাইরাসের সংক্রমণের কারণে আগে ট্রেনে মোট আসন সংখ্যার অর্ধেক যাত্রী বহন করা হতো। কিন্তু আজ থেকে সকল ট্রেনে শতভাগ যাত্রী নিয়ে চলছে।’

তবে এ ক্ষেত্রে কঠোরভাবে স্বাস্থ্যবিধি মেনে চলার জন্য যাত্রীদের মধ্যে সচেতনতা বাড়ানোর চেষ্টা করে যাচ্ছেন বলেও উল্লেখ করেন তিনি।