রবিবার, ০৫ ফেব্রুয়ারী ২০২৩, ০৪:৫৫ অপরাহ্ন

সন্তান হারানো শোকে কাতর, থামছেই না যেন আজাহারী পিতার

Reporter Name
  • Update Time : মঙ্গলবার, ১০ জানুয়ারী, ২০২৩
  • ৩৬ Time View

 

 

 

মোঃ শাকিল আহমেদ, বরগুনা :

 

বরগুনার পাথরঘাটায় সুন্দরবন সংলগ্ন বলেশ্বর নদ সংলগ্ন পাথরঘাটার পদ্মা গ্রামের আব্দুর রহিম বেপারী ও আমিন বেপারীর দুই পুত্র ইউসুফ ও বাইজিদ দুই চাচাতো ভাই একই নৌকাতে নদীতে মাছ শিকার করেন। তারা দুইজন চাচাতো ভাই হলেও সম্পর্কটা ছিল আপন ভাইয়ের মতন।

দুই ভাই একই বাড়িতে বসবাস করত। সুখে শান্তিতেই চলছিল দুই ভাইয়ের সংসার। কে জানতো এ সুখের নীড়ে ঘোর অন্ধকার নেমে আসবে!

গত বুধবার (৪ জানুয়ারি) রাত দেড়টার দিকে পাথরঘাটা থেকে ৩০ কিলোমিটার দক্ষিণ-পশ্চিম সুন্দরবনের পক্ষিদিয়া লাচি এলাকায় নৌকা ডুবির ঘটনা ঘটে। এ ঘটনায় ইউসুফ ও বাইজি নিখোঁজ রয়েছে। সন্ধান মেলেনি আজও।

মুহূর্তেই তাদের সব আনন্দ আর সুখ ইতিহাস হয়ে গেল। রহিম বেপারীর ছেলে ইউসুফ ও আমিন বেপারীর ছেলে বাইজিদ এখন অজানার পথে…! এখনও জীবিত না মারা গেছেন এমন প্রশ্ন স্থানীয় জনমনে।
বলেশ্বর নদ পাড়ে বেড়িবাঁধ সংলগ্ন বসবাস তাদের। নদীর গর্জন শুনেই অন্যদের মতো সকালে ঘুম ভাঙ্গে তাদের। গত কয়েকদিন ধরে তাদের আর সেই নদীর গর্জনে ঘুম ভাঙ্গে না। দুই ভাইয়ের চোখে আর ঘুম আসে না। প্রতি মুহূর্ত আঁতকে উঠেন তারা। সন্তানের অধীর অপেক্ষায়..। ছেলেরা আসবে, আব্বা বলে ডাকবে, বুকে জড়িয়ে নেবে। কিন্তু এখনও আসছে না।

পরিবারের অন্যদের মতো দুই ভাইও মূর্ছা যাচ্ছেন। কখনও ঘরে, কখনও দৌড় দিয়ে বেড়িবাঁধের ওপরে চলে যাচ্ছেন। আবার কখনও দুই ভাই দৌড় দিয়ে নৌকার ঘাটে চলে আসে। নৌকার দিকে অপলক তাকিয়ে থাকেন।

নৌকার ঘাটে গিয়ে তাদের দুই ভাইয়ের আকুতি যেন থামছেই না। তাদের আকুতি দেখে স্থানীয়রা সান্ত্বনা দিতে এগিয়ে আসেন। দুই ভাই গলা জড়িয়ে কাঁদছেন; তাদের এমন আর্তনাদ আর আকুতি এলাকায় শোকের ছায়া নেমে এসেছে।

আব্দুর রহিম বেপারী বলেন, ‘আল্লায় এমন বিপদ আমাগো দুই ভাইয়ের দিছে। এত কষ্ট সহ্য করতে পারছি না। মোগো কপাল পোড়ছে…। ’

তিনি বলেন, ‘এত দিনেও মোর বাবারা আয়ে নাই, মনে হয় বাইচা নাই, লাশটা পাইলেও মনরে সান্ত্বনা দিতে পারতাম। ’

প্রতিদিন সকাল থেকে রাত ১০টা পর্যন্ত নদীতে ১০ জন বিচ্ছিন্নভাবে অনুসন্ধান চলছে তাদের উদ্ধারের জন্য । মঙ্গলবার (১০ জানুয়ারি) পর্যন্ত কোনো সন্ধান পাওয়া যায়নি।

 

 

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category