Amar Praner Bangladesh

সমবায় ব্যাংক, কুমিল্লা আয়োজিত সমবায়ী সমাবেশে প্রতিমন্ত্রী রাঙ্গা

মোঃ আবদুল আউয়াল সরকার :

ভূঁইফোড় ও অসৎ সমবায়ীদের সম্ভাবনাময় সমবায় খাত থেকে সমূলে উৎপাটন ও অবৈধভাবে দখলকৃত সমবায়ীদের স্থাবর-অস্থাবর সম্পদ উদ্ধারে বিশেষ অভিযান শুরু হয়েছে।
কুমিল্লা ০৫ আগষ্ট ২০১৭ : এল. জি. আর. ডি ও সমবায় প্রতিমন্ত্রী মোঃ মসিউর রহমান রাঙ্গা বলেছেন, ভূঁইফোড় ও অসৎ সমবায়ীদের সম্ভাবনাময় সমবায় খাত থেকে সমূলে উৎপাটন ও বিভিন্ন এলাকায় অবৈধভাবে দখলকৃত সমবায়ীদের স্থাবর-অস্থাবর সম্পদ উদ্ধারে বিশেষ অভিযান শুরু হয়েছে। এসব স্থানে সমবায়ীদের কল্যাণে সমবায় কমপ্লেক্স নির্মাণ করা হচ্ছে। তিনি  ৫ আগস্ট সমবায় ব্যাংক লিঃ, কুমিল্লা কর্তৃক শহরের কার্যালয়ে আয়োজিত এক সমবায়ী সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন।
প্রতিষ্ঠানের সভাপতি মোঃ সিরাজুল হকের সভাপতিত্বে এতে অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন আ. ক. ম. বাহা উদ্দিন বাহার এম.পি, অধ্যক্ষ রওশন আরা মান্নান এম.পি ও বাংলাদেশ কো-অপারেটিভ  ইন্সুরেন্সের চেয়ারম্যান মোঃ আবুল কাশেম।
প্রতিমন্ত্রী সমবায় ব্যাংক লিঃ, কুমিল্লা কর্তৃক সমবায়ীদের জীবন মানোন্নয়নে গৃহিত কর্মসূচি সমূহে সন্তোষ প্রকাশ করে ব্যাংকটির জায়গায় অত্যাধুনিক বহুতল সমবায় কমপ্লেক্স নির্মাণের ঘোষণা দেন। তিনি বলেন ইতোমধ্যে ব্যাংকটি প্রায় ১০ কোটি টাকা পুরাতন দেনা পরিশোধ করে ২০১৬-১৭ অর্থ বছরে ১ কোটি ৫৬ লাখ টাকা মুনাফা অর্জন করেছে। এ আয় থেকে কুমিল্লা অঞ্চলের হাজার হাজার সমবায়ীর জীবন মানের উন্নয়ন ঘটছে।

কুমিল্লা সমবায়ীদের সাথে মতবিনিময় সভা সমবায় ব্য্ংাক মিলনায়তন অনুষ্ঠিত হয়। এতে সভাপতিত্ব করেন সমবাং ব্যাংক লি: সভাপতি মো:সিরাজুল ইসলাম। প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন স্থানীয় সরকার পল্লী উন্নয়ন ও সমবাং মন্ত্রণালয় মো: মসিউর রহমান রাঙ্গা। বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন বীর মুক্তিযোদ্ধা কুমিল্লা ৬ আসনের হাজী আ.ক.ম বাহাউদ্দিন বাহার।আরো উপস্থিত ছিলেন মাননীয় সংসদ সদস্য মহিলা আসন ৪৭ অধ্যক্ষ রওশান আরা মান্নান.পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয় মাফরুহা,বাংলাদেশ পল্লী উন্নয়ন একাডেমি (বার্ড) মুহাম্মদ মাসদুদউর রশীদ সফদার,কুমিল্লা জেলা সুযোগ্য জেলা প্রশাসক মো.জাহাংগীর আলম,বিভাগীর সমবায় দপ্তর যুগ্ন নিবন্ধক মো.জাহাঙ্গীর আলম ভূঁইয়া,বাংলাদেশ কো অপারেটিভ সভাপতি আলহাজ্ব মুহাম্মদ আবুল কাশেম।