Amar Praner Bangladesh

সরকারি গাড়িতে ফেনসিডিল বহন: অভিযুক্ত প্রকৌশলী বরখাস্ত

 

 

নিজস্ব প্রতিবেদকঃ

 

সরকারি গাড়িতে ফেনসিডিল বহনের অভিযোগে গাজীপুর সড়ক উপবিভাগের উপ-বিভাগীয় প্রকৌশলী ফেরদৌসী বেগমকে সাময়িক বরখাস্ত করা হয়েছে। একই সঙ্গে তার বিরুদ্ধে কেন বিভাগীয় ব্যবস্থা নেওয়া হবে না তা জানতে চেয়ে আগামী ৭ দিনের মধ্যে যথাযথ কর্তৃপক্ষের মাধ্যমে কারণ দর্শনোর নোটিশ দেওয়া হয়েছে।

মঙ্গলবার (২৩ আগস্ট) সড়ক পরিবহন ও মহাসড়ক বিভাগের সচিব এ বিএম আমিন উল্লাহ নুরী স্বাক্ষরিত এক প্রজ্ঞাপনে একথা জানানো হয়।

প্রজ্ঞাপনে উল্লেখ করা হয়, সোমবার (২২ আগস্ট) একটি বেসরকারি টেলিভিশনের সংবাদে দেখা যায় নির্বাহী প্রকৌশলী সড়ক বিভাগ গাজীপুরের নামে নিবন্ধনকৃত গাড়িতে ১৩১ বোতল ফেনসিডিল বহনের সময় কুমিল্লার পুলিশ সেটিকে আটক করে। গাড়িটি মোসা. ফেরদৌসী বেগম সরকারি বাহন হিসেবে ব্যবহার করেন। অনুমতি ছাড়া জেলার বাইরে গাড়ি চালানোর বিষয়টি কর্তৃপক্ষকে জানানো হয়নি। যা সরকারি কর্মচারী (শৃঙ্খলা ও আপিল) বিধিমালা অনুযায়ী অসদাচারণের সামিল। অভিযোগ প্রমাণিত হলে তা দণ্ডযোগ্য।

প্রজ্ঞাপনে আরও বলা হয়েছে, মোসা. ফেরদৌসী বেগমকে চাকরি থেকে সাময়িকভাবে বরখাস্ত করা হলো। বরখাস্ত থাকার সময় তিনি প্রচলিত বিধি মোতাবেক খোরাকি ভাতা প্রাপ্য হবেন।

একই দিন সড়ক পরিবহন ও মহাসড়ক বিভাগের উপসচিব মোহাম্মদ শের মাহমুদ মুরাদ স্বাক্ষরিত একটি পত্রে বলা হয়েছে, অসদাচরণের অভিযোগে কেন মোসা. ফেরদৌসী বেগমের বিরুদ্ধে বিভাগীয় ব্যবস্থা নেওয়া হবে না, তা সাত দিনের মধ্যে জানাতে কারণ দর্শানোর নোটিশ দেওয়া হয়েছে।

উল্লেখিত গাড়ি চালক সরকারি কর্মচারি নন এবং শ্রমিক মজুরি কোডে নিয়োজিত আছেন। এমতাবস্থায় শ্রমিক মজুরি কোডে নিয়োজিত মো. খোকন আহমেদকে অপসারণ ও তার বিরুদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহণের জন্য বলা হয়েছে।

এ বিষয়ে কথা বলতে গাজীপুর সড়ক ও জনপথ বিভাগের নির্বাহী প্রকৌশলী মো. শরীফুল আলমের সরকারি নাম্বারে একাধিকবার যোগাযোগের চেষ্টা করা হলেও তার ফোন বন্ধ পাওয়া যায়।