Amar Praner Bangladesh

সরকার শিক্ষাবান্ধব সরকার হিসেবে শিক্ষা সহায়ক সকল প্রকল্প হাতে নিয়েছে : সালাম মূশের্দী এমপি

 

 

মোল্লা জাহাঙ্গীর আলম, রুপসা প্রতিনিধি :

খুলনা- ৪ আসনের সংসদ সদস্য ও বিজিএমইএ এর সাবেক সভাপতি আব্দুস সালাম মুর্শেদী বলেছেন, আওয়ামীলীগ সরকার শিক্ষার কার্যক্রম আরও ব্যাপক আকারে প্রসারিত করার জন্য কাজ করছে।

এ সরকার শিক্ষাবান্ধব সরকার হিসেবে শিক্ষা সহায়ক সকল প্রকল্প হাতে নিয়েছে। শিক্ষার উন্নয়নে বাজেটে সর্বাধিক বরাদ্দ দেওয়া হয়। এরমধ্যে প্রত্যেকটি বিদ্যালয়ে নতুন ভবন নির্মাণ করছে। যাতে শিক্ষার্থীরা সুন্দর পরিবেশে পাঠদান গ্রহণ করতে পারে।

প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ এখন উন্নত দেশে পরিণত হয়েছে। যা শেখ হাসিনা ক্ষমতায় আসার পর দেশের মানুষ নতুন করে বাঁচার স্বপ্ন দেখেছে।

তিনি আরো বলেন, যেমন বছরের প্রথম দিন নতুন বই শিক্ষার্থীদের হাতে তুলে দেয়া হচ্ছে; যা এই সরকারের কারণেই। নতুন বইয়ের পাশাপাশি উপবৃত্তিসহ সকল প্রকার শিক্ষা উপকরণও বিতরণ করা হচ্ছে।

আওয়ামী লীগ সরকার ক্ষমতায় আসার পর থেকে শিক্ষা কার্যক্রম নিয়ে যেসব দৃশ্যমান কাজ করেছে যা বিগত কোন সরকার করতে পারেনি। বিশ্বে করোনা ভাইরাস মহামারিতে প্রায় প্রতিটি শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীরাই শিক্ষা অর্জনে পিছিয়ে পড়েছে। এরপরেও প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা করোনা মোকাবেলায় বিশেষ অবদান রেখেছেন।

তিনি শিক্ষা, স্বাস্থ্যসহ সর্বোপরি আর্থিকভাবে স্বাবলম্বী করতে বিশেষ পদক্ষেপ গ্রহণ করেছেন। বিশেষ করে অর্থনৈতিক জোন ও শিল্পপার্ক গড়ে তোলার পদক্ষেপ গ্রহণ করে দেশের বেকারত্ব দুর করাসহ বিশ্ববাণিজ্য ক্ষেত্রে অবদান রাখবে। এজন্য শিক্ষার্থীদের সাধারণ শিক্ষার পাশাপাশি কারিগরিশিক্ষা গ্রহণে কথা বলেন।

মঙ্গলবার (০২আগষ্ট) দুপুরে রূপসা উপজেলার ঘাটভোগ ইউনিয়নের চাদপুর এলাকায় প্রতিবন্ধী বিদ‍্যালয় ও পূর্ণবাসন কেন্দ্র বিদ্যালয়ের নতুন ভবনের উদ্বোধন ও প্রতিবন্ধিদের মাঝে খাবার বিতরণ অনুষ্টানে প্রধান অতিথির বক্তৃতায় তিনি এসব কথা বলেন ।

রূপসা উপজেলা নির্বাহী অফিসার রূবাইয়া তাছনিম এর সভাপতিত্বে সম্মানিত অতিথি হিসেবে বক্তৃতা করেন এনভয় গ্রুপের চেয়ারম্যান ও অত্র বিদ্যালয়ের আজীবন সদস‍্য সারমিন সালাম।

বিশেষ অতিথির বক্তৃতা করেন উপজেলা পরিষদ চেয়ারম্যান মোঃ কামাল উদ্দীন বাদশা, মহিলা ভাইস চেয়ারম্যান ফারহানা আফরোজ মনা, রূপসা থানা অফিসার ইনচার্জ সরদার মোশাররফ হোসেন,জেলা আওয়ামীলীগ নেতা ফ,ম আ: সালাম,

জেলা আওয়ামী লীগের সদস্য মোঃ জাহাঙ্গীর হোসেন মুকুল,উপজেলা প্রকৌশলী এসএম ওয়াহিদুজ্জামান, জেলা স্বেচ্ছাসেবক লীগের সাবেক যুগ্ম আহবায়ক মোতালেব হোসেন,ঘাটভোগ ইউপি চেয়ারম্যান ওয়াহিদুজ্জামান মিজান।

যুবলীগ নেতা সুব্রত বাগচীর পরিচালনায় বক্তৃতা করেন সমাজসেবা কর্মকর্তা জেসিয়া জামান, মহিলা বিষয়ক কর্মকর্তা ফারহানা ইয়াসমিন, সহকারী মাধ‍্যমিক শিক্ষা কর্মকর্তা গোলাম মোস্তফা,

আওয়ামীলীগ নেতা আঃ মজিদ ফকির, ইমদাদুল ইসলাম,গাজী মোহাম্মদ আলী জিন্নাহ, রুহুল আমিন রবি,রাজীব দাস টাল্টু, রিনা পারভিন, আনজুয়ারা সুমি, আকলিমা খাতুন তুলি, সারমিন সুলতানা রুনা, এমপির প্রধান সমন্বয়কারী যুবলীগ নেতা নোমান ওসমানী রিচি,শামসুল আলম বাবু,

বিদ‍্যালয়ের প্রতিষ্ঠাতা ডা:খান মো:শফিকুল ইসলাম,ফরিদ শেখ,আজমল ফকির, আবুল কালাম আজাদ, খায়রুজ্জামান সজল, উপজেলা ছাত্রলীগ নেতা সাফিরুল ইসলাম হিমেল, জুয়েল সরদার,

আরিফুর ইসলাম কাজল,নাজমুল হুদা অন্জন,রিয়াজ শেখ, রূবেল মোল্যা, ইখতিয়ার লস্কর, আশিষ বিশ্বাস, সাব্বির, আজমাইন, মুরাদ মোল্যা প্রমূখ।

পরে এমপি সালাম মূর্শেদী রূপসার নতুনদিয়া সরকারী প্রাথমিক বিদ্যালয়,বান্ধাখাল সরকারী প্রাথমিক বিদ্যালয় এবং রূপসা কৃৃষিকেন্দ্রে নতুন ভবন এবং ফল মেলার উদ্বোধন করেন।