Amar Praner Bangladesh

সরিষাবাড়ীতে মাদক ব্যবসায়ীর ঘর থেকে শিকলবন্দী যুবক উদ্ধার

তৌকির আহমদ হাসু, সরিষাবাড়ী (জামালপুর) প্রতিনিধিঃ জামালপুরের সরিষাবাড়ীতে মাদকব্যবসায়ীর ঘর থেকে শিকলবন্দী অবস্থায় এক যুবক উদ্ধার। গতকাল রোববার ভোর রাতে উপজেলার নলদাইর গ্রাম থেকে যুবককে উদ্ধার করেছে পুলিশ।
পুলিশ ও ভুক্তভোগী সুত্রে জানা গেছে-চাপাইনবাবগঞ্জ জেলার সদর উপজেলা’র রেল ষ্টেশন এলাকা থেকে ১শ গ্রাম হেরোইন সহ আনিছুর রহমান (২২) ও শাহীন মিয়া দু’জনে এ্যাপাচী মোটর সাইকেল যোগে গত ১১ ডিসেম্বর দিগপাইত উপশহর এলাকায় পৌছে।সেখানে সরিষাবাড়ী উপজেলার নলদাইর গ্রামের মাদক ব্যাবসায়ী আহসান হাবীব রনি’র নিকট হেরোইন পৌছে দেয়। মাদকব্যাবসায়ী আহসান হাবীব রনি’র চাহিদামত মাদক সরবরাহ না দেয়ায় আনিছুর রহমান (২২) এর নিকট ৮৩ হাজার টাকা দাবী করে। দাবীকৃত টাকা দিতে না পারায় রনি আনিছকে দিগপাইত থেকে তার বাড়ীতে নিয়ে তার ঘরের একটি কক্ষে খুটির সাথে পায়ে শিকল দিয়ে বেধে রাখে।এ সময় সাথে থাকা শাহীন নামে অপর বন্ধু পালিয়ে যায়। ঘটনার ৭দিনের মাথায় রোববার ভোর রাতে পুলিশ গোপনে জানতে পেরে মাদক ব্যবসায়ী আহসান হাবীব রনি’র বাড়ী ঘেরাও করে তল্লাশী চালিয়ে তার ঘরে একটি কক্ষে খুটির সাথে বেধে রাখা অবস্থায় দেখতে পায়। পরে তাকে উদ্ধার করে থানায় নিয়ে আসে পুলিশ।এ দিকে আহসান হাবীব রনি পুলিশের উপস্থিতি টের পেয়ে পালিয়ে যায়। পুলিশ তার ঘর তল্লাশীর সময় ৫টি ৫ শ টাকার জাল নোট ও হেরোইন  উদ্ধার করে রনির স্ত্রী তানিয়া বেগম (২৫) কে সহ আটক করে থানায় নিয়ে যায়।
উদ্ধার হওয়া যুবক চাপাইনবাবগঞ্জ জেলার সদর উপজেলার শাহজাহানপুর ইউনিয়নের নরেন্দ্রপুর গ্রামের মৃত আলতাফ হোসেনের ছেলে।অপর মাদকব্যাবসায়ী সরিষাবাড়ী উপজেলার মহাদান ইউনিয়নের নলদাইর গ্রামের মৃত আজিম উদ্দিনের ছেলে আহসান হাবীব রনি বলে জানা গেছে।
এ ব্যাপারে চাপাইনবাবগঞ্জ জেলার সদর উপজেলার শাহজাহানপুর ইউনিয়নের নরেন্দ্রপুর গ্রামের মৃত আলতাফ হোসেনের ছেলে আনিছুর রহমান (২২) বলেন’ ৮৩ হাজার টাকা মুক্তি পনের দাবীতে আমাকে রনির ঘরের ভিতর খুটির সাথে শিকল দিয়ে ৬ দিন যাবৎ বেধে রাখে।পরে আমাকে পুলিশ উদ্ধার করে থানায় নিয়ে এসেছে।
সরিষাবাড়ী উপজেলার মহাদান ইউনিয়নের নলদাইর গ্রামের মাদক ব্যাবসায়ী আহসান হাবীব রনি এর স্ত্রী তানিয়া আক্তার বলেন. আমরা গরু ব্যাবসার  টাকা পাই। ওই পাওনা টাকা পাওয়ার জন্য পায়ে শিকল দিয়ে বেধে রাখা হয়েছে। জানতে চাইলে সরিষাবাড়ী থানার অফিসার ইনচার্জ রেজাউল ইসলাম খান বলেন-মুক্তিপন দাবীকারী আহসান হাবীব রনি পলাতক ও তার বিরুদ্ধে কয়েকটি মাদক মামলা রয়েছে। তার স্ত্রী তানিয়া বেগমের কছে ৫শ টাকার ৫টি জাল নোট ও হেরোইন সহ গ্রেফতার করা হয়েছে।