মঙ্গলবার, ০৭ ফেব্রুয়ারী ২০২৩, ০৪:৩৬ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম :
শ্রমিক লীগের ৫৩ নং ওয়ার্ডের সভাপতি রুবেলকে হত্যার চেষ্টা : থানায় অভিযোগ অস্ত্রধারী নুর আলম নূরুকে গ্রেফতারের জন্য মানববন্ধন হলেও নূরু অধরা : প্রশাসন নিরব তিন দিনের সফরে ঢাকায় বেলজিয়ামের রানি ভূমিকম্প: তুরস্কে ও সিরিয়ায় নিহত ৫ শতাধিক উত্তরা বিজিবি মার্কেট এখন আর ডালভাত কর্মসূচিতে নেই মন্দিরে মূর্তির পায়ে এ্যাড. রফিকুল ইসলাম ও তার স্ত্রী’র সেজদা প্রতিবাদে নির্যাতন ও মামলার শিকার মোঃ জলিল রৌমারীতে অটোবাইক শ্রমিক কল্যাণ সোসাইটির অফিস উদ্বোধন যুবলীগ নেতাদের ছত্রছায়ায় কল্যাণপুরে আবাসিক হোটেলে রমরমা দেহব্যবসা তিতাসের অসাধু কর্মকর্তাদের আতাতে লাইন কাটার নামে প্রতিনিয়ত গ্রাহকদের সাথে ব্ল্যাকমেইলিং করছে প্রতারক চক্র রাজধানীর উত্তরখান থেকে ড্যান্ডি পার্টির ১৬ সদস্য গ্রেপ্তার

সাংবাদিক, পুলিশ ও সেনাবাহিনী সবই তিনি

Reporter Name
  • Update Time : বুধবার, ১১ জানুয়ারী, ২০২৩
  • ৪১ Time View

 

 

রবিউল আলম রাজু :

 

গ্রেপ্তার হওয়া ওই প্রতারক হলো চাঁপাইনবাবগঞ্জ জেলার মৃত এনামুল হকের ছেলে সিরাজুল ইসলাম। গ্রেপ্তারকালে তাঁর কাছ থেকে প্রতারণার কাজে ব্যবহৃত একটি ওয়াকিটকি, চারটি আইডি কার্ড (সেনাবাহিনী, পুলিশ ও সাংবাদিকের) ও দুটি মোবাইল ফোন জব্দ করা হয়। সংবাদ সম্মেলনে র‌্যাব-১ এর অধিনায়ক লে. কর্নেল আব্দুল্লাহ আল মোমেন বলেন, রাজধানীসহ আশপাশের বিভিন্ন এলাকায় কয়েকটি সংঘবদ্ধ প্রতারক চক্র দীর্ঘদিন ধরে আইনশৃঙ্খলা বাহিনীর পোশাক, সরঞ্জামাদি ব্যবহার করে সাধারণ মানুষের সঙ্গে প্রতারণা করে আসছে।

এমন তথ্যের ভিত্তিতে উত্তরা ১০ নম্বর সেক্টরের ১৩ নম্বর সড়ক থেকে ওই প্রতারককে গ্রেপ্তার করা হয়েছে। গ্রেপ্তার হওয়া ওই প্রতারক সমাজের সাধারণ মানুষদের টার্গেট করে চাকরির প্রলোভন দেখিয়ে টাকা হাতিয়ে নিত। সেনাবাহিনী, পুলিশ ও সাংবাদিক পরিচয় থেকে সাধারণ মানুষের কাছ থেকে চাকরি দেওয়ার নাম করে অর্থ আত্মসাতের অভিযোগে মো. সিরাজুল ইসলাম (৫৮) নামের এক ব্যক্তিকে গ্রেপ্তার করছে র‌্যাব-১। উত্তরা ১০ নম্বর সেক্টর থেকে আজ মঙ্গলবার ভোর সাড়ে ৩টায় ওই প্রতারককে গ্রেপ্তারের পর র‌্যাব-১ কার্যালয়ে বিকেলে আয়োজিত এক সংবাদ সম্মেলনে এসব তথ্য জানিয়েছেন অধিনায়ক লে. কর্নেল আব্দুল্লাহ আল মোমেন। আব্দুল্লাহ আল মোমেন বলেন, গ্রেপ্তার হওয়া এই প্রতারক সামরিক, বেসামরিক বাহিনী এবং সাংবাদিকের নাম পরিচয় ব্যবহার করে চাকরির তদবির বাণিজ্য করে আসছিল। সেই সঙ্গে কখনো কখনো আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর ঊর্ধ্বতন কর্মকর্তার বয়স নকল করে এবং তাদের নম্বর ক্লোন করে বিভিন্ন কর্মকর্তাকে ফোন করে তদবির বাণিজ্য করত।

সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে র‌্যাবের এই কর্মকর্তা বলেন, প্রাথমিক জিজ্ঞাসাবাদে জানা গেছে সে পাঁচ সাত বছর ধরে এমন প্রতারণামূলক কর্মকাণ্ড চালিয়ে আসছিল। তবে আইন-শৃঙ্খলা রক্ষাকারীবাহিনীর হাতে এই প্রথম গ্রেপ্তার হয়েছে। এমন প্রতারণা করে সে লাখ লাখ টাকার মালিক হয়েছে। তাঁর সম্পর্কে তদন্ত চলছে, তদন্ত শেষে বিস্তারিত বলা যাবে। এ ঘটনায় গ্রেপ্তার হওয়া ওই প্রতারকের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা প্রক্রিয়াধীন রয়েছে বলেও জানিয়েছে র‌্যাব।

 

 

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category

এই সাইটের কোন লেখা কপি পেস্ট করা আইনত দন্ডনীয়