Amar Praner Bangladesh

সাতক্ষীরায় তৃতীয় ধাপে প্রধানমন্ত্রীর উপহার পাচ্ছেন ৪৪৭ পরিবার : জেলা প্রশাসক হুমায়ুন কবির

 

 

মীর আবুবকরঃ

 

বঙ্গবন্ধুর কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা সরকার সারা দেশে ভূমিহীন ও গৃহহীন পরিবারের মাঝে পাকা ঘর প্রদান করেছেন। সরকারি ভাবে পৃথিবীর কোন দেশে এমন গৃহ নির্মাণ করা হয়নি। প্রধানমন্ত্রীর বলিষ্ঠ নেতৃত্বে ভূমিহীনদের মাঝে এ সকল নয়নাভিরাম গৃহ প্রদান করা সম্ভব হয়েছে।

সাতক্ষীরা জেলা প্রশাসনের আয়োজনে জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে জেলা প্রশাসক মোহাম্মদ হুমায়ুন কবির প্রেস কনফারেন্সে এসব কথা বলেন। তিনি আরো বলেন, সারা দেশের ন্যায় সাতক্ষীরা জেলায় বহু ভূমিহীন পরিবার প্রধানমন্ত্রীর উপহার ঘরে স্থায়ী ঠাই পেলেয়েছেন। এ সকল ব্যক্তিদের পূর্বে বিভিন্ন সড়ক সহ পথে প্রান্তের অতি কষ্টে জীবন যাপন করতে হতো। বঙ্গবন্ধু কন্যা জননেত্রী শেখ হাসিনা খাস জমি না থাকলেও জমি ক্রয় করে গৃহীনদের জন্য ঘর তৈরি করে দিয়েছেন।

সাতক্ষীরা জেলায় প্রধানমন্ত্রীর উপহার ঘর পেলেন ভূমিহীন গৃহীন ২৬২২ পরিবার।প্রথম পর্যায়ে জেলার ৭ উপজেলায় ১১৪৮ পরিবারের মাঝে ঘর হস্তান্তর করা হয়েছে। দ্বিতীয় পর্যায়ে ৬৩৩ টি গৃহীন পরিবারের মাঝে জমি সহ ঘর হস্তান্তর করা হয়েছিল। তৃতীয় ধাপে আজ জেলায় ৪৭৭টি পরিবারের মাঝে গৃহ হস্তান্তর করা হবে। তালা উপজেলাকে গৃহীন ভূমিহীন মুক্ত ঘোষণা করা হচ্ছে।পর্যায়ক্রমে শ্যামনগর ও দেবহাটা উপজেলা ভূমিহীন গৃহীন মুক্ত ঘোষণা করা হবে। বাংলাদেশ এখন উন্নয়নশীল দেশের প্রথম সারিতে পৌঁছে গেছে। বঙ্গবন্ধুর সোনার বাংলা গড়তে হলে সকলকে একসাথে কাজ করতে হবে।

এ সময় অন্যদের মতো উপস্থিত ছিলেন অতিঃ জেলা প্রশাসক রাজস্ব মোঃ তানজিলুর রহমান, আরডিসি কৃষ্ণা রায়,এনডিসি মোঃ মহিউদ্দিন সহ জেলা প্রশাসনে কর্মকর্তা ও প্রিন্ট ইলেকট্রনিক্স মিডিয়া সাংবাদিকবৃন্দ।