Amar Praner Bangladesh

সাতক্ষীরায় প্রথম ডিজিটাল জনশুমারি ও গৃহগণনা কর্মসূচি উদ্বোধন করলেন জেলা প্রশাসক মোহাম্মদ হুমায়ুন কবির

 

 

মীর আবু বকরঃ

 

সাতক্ষীরায় প্রথম ডিজিটাল জনশুমারি ও গৃহগণনা ২০২২ উদ্বোধন হয়েছে। জনশুমারি তথ্য দিন পরিকল্পিত উন্নয়নে অংশ নিন এই প্রতিপাদ্যকে সামনে নিয়ে বাংলাদেশ পরিসংখ্যান ব্যুরো পরিসংখ্যান ও তথ্য ব্যবস্থাপনা বিভাগ পরিকল্পনা মন্ত্রণালয়ের আয়োজনে ও সাতক্ষীরা জেলা প্রশাসন এবং জেলা পরিসংখ্যান অধিদপ্তরের ব্যবস্থাপনায় সারা দেশের ন্যায় জেলা কালেক্টর চত্বরে হতে জেলা প্রশাসক মোহাম্মদ হুমায়ুন কবিরের নেতৃত্বে জনশুমারি ও গৃহগণনা উদ্বোধনী রেলি বের হয়ে জেলা প্রশাসক কার্যালয়ের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে।

এ সময় জেলা প্রশাসক বলেন, সারাদেশে একযোগে জনশুমারি ও গৃহগণনা কর্মসূচী উদ্বোধন হয়েছে। এটি প্রতি ১০ বছর পর পর একবার গণনা করা হয়ে থাকে। বাংলাদেশের এবার প্রথম ডিজিটাল পদ্ধতিতে জনশুমারি ও গৃহগণনা উদ্বোধন হলো। জেলার প্রতিটি উপজেলার সকল ইউনিয়ন পর্যায়ে প্রতিটি বাড়ি বাড়ি গিয়ে জনসংখ্যা হিসাব সহ অন্য তথ্য সংগ্রহ করা হবে। তথ্য সংগ্রহকারীদের সঠিক তথ্য দিয়ে সহায়তা করবেন। সকল নাগরিক এই তথ্য সেবার আওতায় আনার লক্ষ্যে সকালে সহযোগিতা দরকার।

এ সময় অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন, অতিঃ পুলিশ সুপার সজিব খান, অতিঃ জেলা প্রশাসক সার্বিক কাজী আরিফুর রহমান, জেলা পরিসংখ্যান অধিদপ্তর উপ-পরিচালক মোহাম্মদ বশির উদ্দিন জেলা তথ্য অফিসার মোঃ মোজাম্মেল হক সহ জেলা প্রশাসনের বিভিন্ন দপ্তরের কর্মকর্তা উপস্থিত ছিলেন। উল্লেখ্য আজ থেকে ২১ জুন পর্যন্ত জনশুমারি কার্যক্রম অব্যাহত থাকবে।