Amar Praner Bangladesh

সাতক্ষীরায় সাড়ে ৩ শত বছরের ঐতিহ্যবাহী গুড়পুকুরের মেলার উদ্বোধন

 

 

মীর আবু বকরঃ

 

সাতক্ষীরায় সাড়ে ৩শত বছরের ঐতিহ্যবাহী গুড় পুকুরের মেলা উদ্বোধন হয়েছে। জেলা প্রশাসন ও পৌর সভার উদ্দোগে  সাতক্ষীরা শহিদ আব্দুর রাজ্জাক পার্কে জেলা প্রশাসক মোহাম্মদ হুমায়ুন কবিরের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সদর আসনের সংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধা মীর মোস্তাক আহমেদ রবি তিনি ফিতা কেটে ও ফেস্টুন উড়িয়ে মেলার উদ্বোধন করেন।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন পৌর মেয়র তাজকিন আহমেদ চিশতি, অতিঃ পুলিশ সুপার প্রশাসন মোঃ সজীব খান,অতিঃ জেলা প্রশাসক (সার্বিক) কাজী আরিফুর রহমান, প্যানেল মেয়র আলহাজ্ব কাজী ফিরোজ হাসান, অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন কাউন্সিলর শেখ শফিক উদ-দৌলা-সাগর,কাউন্সিলর শফিকুল আলম বাবু, কাউন্সিলর শেখ মারুফ হাসান, সংরক্ষিত কাউন্সিলর নুরজাহান বেগম নুরী,জেলা ছাত্রলীগের সহ-সভাপতি কাজী হাশিম উদ্দিন হিমেল, সাধাঃ সম্পাদক মোঃ সুমন হোসেন, জেলা শিল্পকলা একাডেমির সাধাঃ সম্পাদক শেখ মুসফিকুর রহমান মিল্টন, মেলা কমিটির চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা মানিক শিকদার।

শহিদ আব্দুর রাজ্জাক পার্কের পুরো জায়গা জুড়ে মেলায় স্টোল তৈরি করা হয়েছে।মেলায় থাকছে বিপুল সংখ্যক নয়নাভিরাম মনোহারী পণ্যের সমাহার। বাহারি লোভনীয় সাধের নানান খাবার। মন কাড়ান জন্য সুস্বাদু আচারের পরসা সাজিয়েছে। রয়েছে নাগর দোলা, ঘোড়ার গাড়ি।

এছাড়া লৌহজাতদ্রব্য, বাঁশ ও বেতের দোকান, নার্সারি দোকান, শিল্পকলা একাডেমির সামনে নাগরদোলা ও রেলগাড়ি, নৌকা। শিশুদের জন্য ব্যাপক বিনোদনের ব্যবস্থা। শিশুদের খেলনা সামগ্রী বাহারী ডিজাইন না দেখলে বলা কঠিন। জেলা প্রশাসনের নিয়ম মেনে প্রাথমিক পর্যায়ে মেলা চলবে ১৫ দিন। ব্যবসায়ীদের দাবির পেক্ষিতে এ সময় আরো বাড়তে পারে।উল্লেখ্য, মহামারী করনার প্রভাবে গত ২ বছর গুড় পুকুরের মেলা বন্ধ ছিল।