Amar Praner Bangladesh

সাতক্ষীরায় ৫ দিনব্যাপী পরিবার কল্যাণ সেবা ও প্রচার সপ্তাহের উদ্বোধন

 

মীর আবুবকরঃ

 

সাতক্ষীরায় ৫ দিনব্যাপী পরিবার কল্যাণ সেবা ও প্রচার সপ্তাহের উদ্বোধন করা হয়েছে। পরিবার পরিকল্পনা, মা ও শিশু স্বাস্থ্য সেবা গ্রহণ করি বাল্যবিবাহ এবং অনাকাঙ্খিত গর্ভধারণ রোধ করি। এই প্রতিপাদ্যকে সামনে নিয়ে সারাদেশের ন্যায় সাতক্ষীরা জেলা পরিবার পরিকল্পনা অধিদপ্তরের উদ্যোগে সাতক্ষীরা মা ও শিশু কল্যাণ কেন্দ্রে ফিতা কেটে সেবা সপ্তাহের উদ্বোধন করেন।

প্রধান অতিথি জেলা পরিবার পরিকল্পনা অধিদপ্তরের উপ-পরিচালক রওশন আরা জামান এ সময় তিনি বলেন, পরিবার পরিকল্পনা অধিদপ্তর দীর্ঘদিন সুনামের সাথে সেবা প্রদান করে যাচ্ছে। সরকারের একটি জন গুরুত্বপূর্ণ বিভাগ এটি। পরিবার পরিকল্পনার মাধ্যমে সরাসরি মানুষের দোরগোড়ায় স্বাস্থ্যসেবা পৌঁছে দেওয়া হয়।

বিশেষ করে গর্ভবতী মা ও শিশুদের চিকিৎসা বিষয়ে অনন্য ভূমিকা রেখে যাচ্ছেন। তিনি আরো বলেন সেবা সপ্তাহ থাকছেন লাইগ্রেশন, বড়ি,প্রদানের পাশাপাশি দীর্ঘমেয়াদী নারী-পুরুষের অনাকাঙ্ক্ষিত গর্ভধারণ রোধ কল্পের ব্যবস্থা। এই সেবার মধ্যে পরিবার পরিকল্পনা অধিদপ্তরের সকল সুযোগ-সুবিধা প্রদান করা হবে।

সাতক্ষীরা মা ও শিশু কল্যাণ কেন্দ্রের চিকিৎসক ডাঃ লিপিকা বিশ্বাস সভাপতিত্বে, বিশেষ অতিথি ছিলেন, সদর উপজেলা চেয়ারম্যান আলহাজ্ব আসাদুজ্জামান বাবু, উপজেলা নির্বাহী কর্মকর্তা ফাতেমা-তুজ-জোহরা, পরিবার পরিকল্পনা অধিদপ্তরের সহকারী পরিচালক ডাঃ মুজিবুর রহমান, সদর মেডিকেল অফিসার ডাঃ জয়বেএ ঘোষ , সদর উপজেলা কৃষি কর্মকর্তা কৃষিবিদ রফিকুল ইসলাম, মহিলা বিষয়ক কর্মকর্তা ফাতেমা-তুজ-জোহরা।

অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন, জেলা পরিবার পরিকল্পনা অধিদপ্তরের সুপার মোঃ সোলাইমান খান, হিসাব রক্ষক মোঃ জিল্লুর রহমান,রোশনে আক্তার পিন্টু সহ জেলা পরিবার পরিকল্পনা অধিদপ্তর ও মা ও শিশু কেন্দ্রের সকল কর্মকর্তা-কর্মচারী উপস্থিত ছিলেন। সমগ্র অনুষ্ঠান পরিচালনা করেন সদর উপজেলা পরিবার পরিকল্পনা কর্মকর্তা আব্দুস সেলিম।