রবিবার, ০৫ ফেব্রুয়ারী ২০২৩, ০৫:৪৯ অপরাহ্ন

সাতক্ষীরা মসজিদে কুবায় ফ্রি চক্ষু ক্যাম্প উদ্বোধন করলেন জেলা পরিষদ চেয়ারম্যান আলহাজ্ব নজরুল ইসলাম

Reporter Name
  • Update Time : সোমবার, ২৩ জানুয়ারী, ২০২৩
  • ১২ Time View

 

 

 

মীর আবু বকরঃ

 

সাতক্ষীরা মসজিদে কুবা কমপ্লেক্সে ফ্রি চক্ষু চিকিৎসা ক্যাম্প অনুষ্ঠিত হয়েছে। মসজিদে কুবার আয়োজনে শেখ মশির আহমেদ-বিজলি আহমেদ ফাউন্ডেশনের পৃষ্ঠপোষকতায় খুলনা বি এন এস বি শিরোমনি চক্ষু হাসপাতালের বাস্তবায়নে শহরের মেহেদীবাগ মসজিদে কুবা ইসলামী সাংস্কৃতিক কেন্দ্রে বিনামূল্যে অনুষ্ঠিত ক্যাম্পে দৈনিক দৃষ্টিপাত সম্পাদক ও মসজিদে কুবার সভাপতি জি এম নুর ইসলামের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে চক্ষু চিকিৎসা ক্যাম্প উদ্বোধন করেন সাতক্ষীরা জেলা পরিষদ চেয়ারম্যান ও জেলা আলীগের সাধাঃ সম্পাদক আলহাজ্ব মোঃ নজরুল ইসলাম।

এ সময় তিনি বলেন, সকল ধর্মের মর্ম কথা মানব সেবা। মহান আল্লাহতালা সুন্দর পৃথিবী দেখার জন্য দুটি চক্ষু দান করেছেন। চোখ দুটি না থাকলে আমরা বুঝতে পারতাম না পৃথিবীর কত সুন্দর। এর এই গুরুত্বপূর্ণ অংঙ্গ দুর্বল হয়ে পড়লে মানুষকে মহা বিপদে পড়তে হয়। চোখে স্বাভাবিক দৃষ্টি ফিরি দিতে যারা সহযোগিতা করে তারাই সবচেয়ে মহৎ। মসজিদে কোবা চক্ষু ক্যাম্পের যে উদ্যোগ গ্রহণ করেছে এটি অবশ্যই প্রশংসনীয়। এই মসজিদে শুধু নামাজ আদায়ের মধ্যে সীমাবদ্ধ থাকে না এখানে কুরআন- আজান প্রতিযোগিতা এমনকি ভিটামিন এ ক্যাম্পেইন অনুষ্ঠিত হয়ে থাকে। মসজিদে কুবা কমপ্লেক্স আত্ম মানবতার সময় কাজ করে যাচ্ছে । মসজিদে কুবার সার্বিক উন্নয়নের জেলা পরিষদ সবসময় পাশে থাকবে।

বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন বিশিষ্ট সমাজসেবক আলহাজ্ব ডাঃ আবুল কালাম বাবলা, মসজিদের উপদেষ্টা ও জাতীয় পুরস্কারপ্রাপ্ত ক্রীড়া সংগঠক তৈয়েব হাসান বাবু, বি এন এস বি প্রোগ্রাম ম্যানেজার ডাঃ মোঃ মিজানুর রহমান, সমাজসেবক আলহাজ্ব আব্দুল মান্নান। অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন, সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা ফাতেমা তুজ জোহরা, জেলা তথ্য অফিসার মোঃ জাহারুল ইসলাম, মসজিদের কোষাধ্যক্ষ মোঃ আব্দুল করিম, সদস্য গোলাম মোস্তফা, আবু জাফর, গোলাম হোসেন, আনিসুর রহমান, শফিকুল মোল্লা,গোলাম রহমান সহ মসজিদে পরিচালনা পরিষদের বিভিন্ন পর্যায় নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

ফ্রি মেডিকেল ক্যাম্পে চিকিৎসা প্রদান করেন চক্ষু বিশেষজ্ঞ ডাঃ জুবায়ের রিয়াল ও ডাঃ বিনতা পাল।উল্লেখ্য ফ্রি মেডিকেল ক্যাম্পে সেবা নিতে ভোর থেকে বিভিন্ন বয়সের নারী পুরুষ মসজিদে কোবা কমপ্লেক্সে আসতে থাকে। বেশিরভাগ চোখে ছানি পড়ার রুগী পাওয়া যায়। এরমধ্যে গুরুতর ৬০ জনকে সম্পূর্ণ বিনামূল্যে অপারেশনের ব্যবস্থা করা হয়।দোয়া পরিচালনা করেন মসজিদে ইমাম হাফেজ মুফতি সাইফুল ইসলাম, সমগ্র অনুষ্ঠান পরিচালনা করেন মাসজিদের সাধাঃ সম্পাদক আব্দুর রশিদ।

 

 

 

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category