Amar Praner Bangladesh

সাতক্ষীরা মেডিকেলে চান্স প্রাপ্ত শিক্ষার্থী লেখাপড়ার দায়িত্ব নিলেন জেলা প্রশাসক 

 

 

মীর আবুবকরঃ

 

সাতক্ষীরা জেলার মাসিক আইন শৃংখলা বিষয়ক সভা অনুষ্ঠিত হয়েছে। জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে জেলা প্রশাসক মোহাম্মদ হুমায়ুন কবিরের সভাপতিত্বে, প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সদর আসনের সংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধা মীর মোস্তাক আহমেদ রবি। সভা শেষে সাতক্ষীরা মেডিকেলে চান্স প্রাপ্ত শিক্ষার্থী মারুফা খাতুনের লেখাপড়ার দায়িত্ব নিলেন।

এসময় জেলা প্রশাসক মোহাম্মদ হুমায়ুন কবির মারুফা খাতুন কে শুভেচ্ছা স্বারক তুলে দিয়ে বলেন, মারুফা খাতুন একজন মেধাবী ছাত্রী। মারুফা খাতুনের মেডিকেল কোর্স সম্পন্ন করতে সমস্ত ব্যয়ভার বহন করবে জেলা প্রশাসক। তিনি আরো বলেন,মেডিকেল পড়াকালীন সময়ে লেখাপড়ার যত খরচ তার পুরোটাই রাষ্ট্রীয় কোষাগার থেকে ব্যয় করা হবে।

আমার পরবর্তীতে যিনি জেলা প্রশাসকের দায়িত্ব পালন করবেন তিনি এই শিক্ষার্থীর লেখাপড়ার ব্যয়ভার বহন করবেন। তিনি এই ধরনের সেবামূলক মানবিক কর্মকান্ডে সমাজের বিত্তবানদের এগিয়ে আসার আহাবন জানান।তালা উপজেলায় জেলে পল্লীর বাসিন্দা অজিত বিশ্বাস বলেন, তার মেয়ে মারুফা খাতুন ২০১৯ সালে তালা শহীদ আলী আহম্মদ সরকারি বালিকা উচ্চ বিদ্যালয় থেকে এসএসসি এবং ২০২১ সালে তালা মহিলা কলেজে বিজ্ঞান বিভাগ থেকে এইচএসসি পরীক্ষায় সফলতার সাথে উত্তীর্ণ হন।

মারুফা এসএসসি ও এইচএসসি তে জিপিএ ৫ পান। সর্বশেষ ২০২১-২০২২ শিক্ষাবর্ষে মেডিকেল কলেজে ভর্তির সুযোগ পেয়েছেন মারুফা। মেডকেলে চান্স পাওয়ায় অসহায় পিতা হিসাবে আমার পক্ষে মেডিকেলে লেখাপড়ার ব্যয়ভার বহন করা খুবই কষ্ট সাধ্য হয়ে পড়ে। বিষয়টি স্থানীয় ভাবে ছড়িয়ে পড়লে সরকারের বিভিন্ন দপ্তরে নজরে আসে।

সর্বশেষ বিষয়টি জেলা প্রশাসকের দৃষ্টিগোচর আসায় জেলা আইনশৃংখলা কমিটির সভায় জেলা প্রশাসক মারুফার লেখাপড়ার দায়িত্বভার গ্রহন করেন। জেলা প্রশাসনের পক্ষ থেকে মারুফার লেখাপড়ার দায়িত্বভার গ্রহন করায় জেলা প্রশাসকের মাধ্যমে প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনাকে ধন্যবাদ জানান।

এ সময় অন্যান্য মধ্যে উপস্থিত ছিলেন,পুলিশ সুপার মোহাম্মদ মোস্তাফিজুর রহমান, জেলা পরিষদ চেয়ারম্যান ও জেলা আ’লীগ সাধারন সম্পাদক আলহাজ্ব নজরুল ইসলাম, সিভিল সার্জন ডা: হুসাইন শাফায়াত সহ জেলা প্রশাসনের বিভিন্ন পর্যায়ের কর্মকর্তা আইন শৃংখলা বিষয়ক কমিটির সদস্য ও মারুফার কলেজের শিক্ষক সহ স্থানীয় গন্যমান্য ব্যক্তি উপস্থিত ছিলেন।