Amar Praner Bangladesh

সাভারে “সংঘ সাহায্যের এক অঙ্গীকার” ফাউন্ডেশনের ইসলামিক কর্মশালা অনুষ্ঠিত

 

 

মোর্শেদ আলী মারুফ :

মুসলিম উম্মাহদের জন্য সবচেয়ে বরকত ময় মাস রামাদান। এই বরকত ময় মাসে সাভারের একটি সংগঠন প্রতিবছরের ন্যায় রামাদান প্রজেক্ট চালু করেছে।

বৃহস্পতিবার সাভার উপজেলা মডেল মসজিদ প্রাঙ্গণে “সংঘ সাহায্যের এক অঙ্গীকার” নামে একটি সংগঠন-এর আয়োজনে এ কর্মশালা অনুষ্ঠিত হয়।
সহীহ্ ও শুদ্ধ ভাবে কুরআন পড়ি,কুরআন নিয়ে জীবন গড়ি এই শ্লোগান নিয়ে “বলিলে সূরা মিলিবে উপহার” এই প্রতিপাদ্যকে সামনে রেখে, তাদের এই ব্যাতিক্রম আয়োজনের মধ্য দিয়ে অনুষ্ঠিত হয়েছে কুরআন শরীফ ও ইফতার বিতরণ । এ কর্মসূচি মাস ব্যাপি চলমান থাকবে।

এ কর্মশালায় অংশগ্রহণ ছিল সকলের জন্য উন্মুক্ত, অংশগ্রহণকারীরা সূরা অথবা কুরআন এর আয়াত সহীহ্ ও শুদ্ধ ভাবে উচ্চারণ করে পড়তে পারলেই পেয়েছেন উপহার কুরআন ও ইফতার। পবিত্র মাহে রমজান মাসে শিশু-কিশোর সহ সকলের ইসলাম চর্চায় আগ্রহী করে তোলার লক্ষে এ অনুষ্ঠানের আয়োজন করা হয়।

সংগঠনের প্রতিষ্ঠাতা সভাপতি মোঃ সানি রহমান সাব্বির বলেন, মূলত কুরআন শিক্ষা, এবং কুরআন এর আলো ছড়িয়ে দিতেই আমাদের এই আয়োজন। এবং বাংলা অনুবাদ সহ অনেকেই কুরআন পড়েন না-বা বাংলা অর্থ না বোঝার ফলে অনেক কিছু’ই মানুষের অজানা থেকে যায়। তাই আমরা চাই মানুষ কুরআন শরীফ পড়ুক এবং একই সাথে জানুক।

সংগঠনটির সাধারণ সম্পাদক মোহাম্মদ সজিব হোসেন বলেন, আমি প্রথমেই সকলের জন্য দোয়া চাচ্ছি। নানান প্রতিকূলতায় হয়তো প্রজেক্ট টি শুরু করতে ইকটু দেরি হয়ে গিয়েছে তবুও ইনশাআল্লাহ এটা এই রামাদান মাস জুড়ে থাকছে। সাভার ও সাভারের আশেপাশে।

আয়োজনে সংঘের সকল সদস্য উক্ত মসজিদের ইমাম সহ অন্যান্য ব্যক্তিবর্গরা উপস্থিত ছিলেন।