Amar Praner Bangladesh

সাভারে সাইবার ক্রাইমের মাধ্যমে প্রতারণার অভিযোগে ৫ নাইজেরিয়ান আটক।

শওকত আলী টিটু, সিনিয়ার ষ্টাফ রিপোর্টার :
সাইবার ক্রাইমের মাধ্যমে প্রতারণা করে টাকা হাতিয়ে নেয়ার অভিযোগে সাভারে একটি ফ্ল্যাটে অভিযান চালিয়ে পাঁচ নাইজেরিয়ান নাগরিককে আটক করেছে পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশন।

মঙ্গলবার বিকেলে সাভারের তেঁতুলঝোড়া ইউনিয়নের হেমায়েতপুর আলমনগর সুগন্ধা হাউজিংয়ের ওয়াহিদ মিয়ার তিন তলা বাড়ির দোতলা থেকে তাদেরকে আটক করা হয়।

পুলিশ জানায়, সুগন্ধা হাউজিংয়ের তিন তলা বাড়ির দোতলায় একটি ফ্ল্যাট ভাড়া নিয়ে ১ বছর ধরে বসবাস শুরু করেন পাঁচ নাইজেরিয়ান নাগরিক। পরে ওই বাড়ি থেকে সাইবার ক্রাইমের মাধ্যমে নাইজেরিয়ান নাগরিক ফেড (৬৫) মুসা (৪০) সাধারণ মানুষকে অর্থ উর্পাজনের কথা বলে প্রতারণার মাধ্যমে টাকা দাবি করতে থাকে।

জানতে পেরে কাউন্টার টেরোরিজম ইউনিটের অতিরিক্ত পুলিশ সুপার এ আর এম আলিফের নেতৃত্বে ওই বাড়িতে অভিযান চালানো হয়। এ সময় তাদের ফ্ল্যাটে তল্লাশী চালিয়ে পাঁচ নাইজেরিয়ান নাগরিককে আটক এবং ৪টি ল্যাপটপ, ১১টি মোবাইল, ২০টি সিম কাড, ৫টি পেনড্রাইভ, নগদ ১ লাখ ১৯ হাজার টাকা ও ১০০ ইউএস ডলার উদ্ধার করা হয়।

এ বিষয়ে কাউন্টার টেরোরিজম ইউনিটের অতিরিক্ত পুলিশ সুপার এ আর এম আলিফ আমার প্রাণের বাংলাদেশকে বলেন, দীর্ঘ দিন ধরে ওই পাঁচ নাইজেরিয়ান নাগরিক সাইবার ক্রাইমের মাধ্যমে সাধারণ মানুষের কাছ থেকে লাখ লাখ টাকা হাতিয়ে নিচ্ছিলো। প্রাথমিকভাবে তারা প্রতারণার মাধ্যমে টাকা নেয়ার কথা স্বীকার করেছে এবং তাদেরকে আরো জিজ্ঞাসাবাদ করা হচ্ছে বলেও জানান তিনি।

এ বিষয়ে আলমনগর সুগন্ধা হাউজিংয়ের মালিক আলম চাঁন ও তার ছেলে জাহাঙ্গীর পুলিশ এবং সাংবাদিকের সাথে কোনো প্রকার কথা বলতে রাজি হননি।

স্থানীয়রা জানায় আলমনগর সুগন্ধা হাউজিংয়ের বিভিন্ন ফ্ল্যাটে অপরাধমূলক কার্যকালাপ চলে আসছে দীর্ঘদিন ধরে।

এ ঘটনায় তাদের বিরুদ্ধে সংশ্লিষ্ট থানায় মামলা দায়েরের প্রস্তুতি চলছে।