সিকদার গ্রুপের এমডির বিলাসবহুল গাড়ি জব্দ

 

 

নিজস্ব প্রতিবেদক:

 

 

এক্সিম ব্যাংকের দুই কর্মকর্তাকে নির্যাতন ও গুলি করে হত্যাচেষ্টার অভিযোগে দায়ের করা মামলায় সিকদার গ্রুপের এমডির ‘রেঞ্জ রোভার’ গাড়ি জব্দ করেছে গোয়েন্দা পুলিশ ডিবি।

এ ঘটনায় এখন পর্যন্ত আসামিদের গ্রেফতার করতে পারেনি পুলিশ। তবে গতকাল মঙ্গলবার (২ জুন) তাদের বাসায় অভিযান চালিয়ে সাদা রঙের একটি রেঞ্জ রোভার মডেলের জিপ গাড়ি জব্দ করা হয়। গাড়িটি রন হক সিকদারের বলে জানা গেছে।

মঙ্গলবার (২ জুন) তাদের বাসায় অভিযান চালিয়ে সাদা গাড়িটি জব্দ করা হয়। গাড়ির রেজিস্ট্রেশন নম্বর ঢাকা মেট্রো ঘ- ১৮-৩৯৪৫।

এর আগে সিকদার গ্রুপ অব কোম্পানিজের ব্যবস্থাপনা পরিচালক (এমডি) রন হক সিকদার ও তার ভাই দিপু হক সিকদারের বিরুদ্ধে রাজধানীর গুলশান থানায় মামলা করে এক্সিম ব্যাংক কর্তৃপক্ষ। মামলার তদন্তের স্বার্থে তাদের গাড়িটি জব্দ করেন ডিবি উত্তরের ইন্সপেক্টর ফজলুল হক।

বুধবার (৩ জুন) সকালে ঢাকা উত্তর গোয়েন্দা বিভাগ বিষয়টি নিশ্চিত করেছে।

এর আগে গত ২৫ মে সিকদার গ্রুপের মালিকানাধীন একটি এয়ার অ্যাম্বুলেন্স দু’জন যাত্রী নিয়ে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর থেকে ব্যাংককের উদ্দেশে ছেড়ে যায় বলে জানা যায়। গত ১৯ মে মামলা দায়ের করা হয়।

মামলার বিবরণীতে বলা হয়েছে, গত ৭ মে এক্সিম ব্যাংকের এমডি মুহাম্মদ হায়দার আলী মিয়া ও অতিরিক্ত এমডি মুহাম্মদ ফিরোজ হোসেন সিকদার গ্রুপের ৫০০ কোটি টাকা ঋণ প্রস্তাবের বিপরীতে বন্ধকি সম্পত্তি দেখতে যান। এসময় গ্রুপটির এমডি ও অতিরিক্ত এমডি ব্যাংকের দুই কর্মকর্তাকে একটি অ্যাপার্টমেন্টে বন্দি করে রাখে এবং গুলি করে হত্যার চেষ্টা করে। অভিযোগ আছে, নির্যাতনের পর ব্যাংকের দুই কর্মকর্তার কাছ থেকে সাদা কাগজে সই নিয়ে তাদেরকে ছেড়ে দেওয়া হয়। তবে এমন অভিযোগ অস্বীকার করে গণমাধ্যমে একটি বিজ্ঞপ্তিতে পাঠিয়েছিল সিকদার গ্রুপ।

সিকদার গ্রুপ ব্যাংকটির কাছে ৫০০ কোটি টাকা ঋণ প্রস্তাব দিলে এর বিপরীতে গ্রুপের বন্ধকি সম্পত্তি পরিদর্শনে যান ব্যাংকের দুই কর্মকর্তা। সেসময় এ ঘটনা ঘটে।