Amar Praner Bangladesh

সিরিজ বোমা হামলার প্রতিবাদে বরিশালে আ.লীগের বিক্ষোভ মিছিল

 

 

গাজী আরিফুর রহমান, বরিশাল :

 

২০০৫ সালের ১৭ আগস্ট বরিশাল সহ দেশের ৬৩ জেলায় একযোগে সিরিজ বোমা হামলা করে জঙ্গিগোষ্ঠী জামাআতুল মুজাহিদীন বাংলাদেশ (জেএমবি)। সারা দেশে সংগঠিত হওয়া সিরিজ বোমা হামলায় দুজন নিহত এবং ১০৪ জন আহত হন। তাই এ দিনটিকে ‘সিরিজ বোমা হামলার প্রতিবাদ দিবস’ হিসেবে পালন করে আওয়ামী লীগ।

এরই ধারাবাহিকতায় কেন্দ্রীয় কর্মসূচি অনুযায়ী বরিশাল জেলা ও মহানগর আওয়ামীগ যৌথভাবে সমাবেশ ও বিক্ষেভ মিছিল করেন।

মৌলবাদ আর জঙ্গীবাদ নিপাত যাক এই শ্লোগান নিয়ে জেলা ও নগর আওয়ামীলীগের নেতা কর্মী সহ বিভিন্ন দলীয় অঙ্গ ও সহযোগী সংগঠনের সদস্যদের উপস্থিতিতে মিছিলের শহরে পরিণত হয়ে উঠে বরিশাল নগরী।

বুধবার (১৭ আগস্ট ) বেলা ১১ টায় নগরীর শহীদ সোহেল চত্বরে আওয়ামীলীগের দলীয় কার্যালয় থেকে মহানগর আওয়ামী লীগের সভাপতি এ্যাড, এ.কে এম জাহাঙ্গীর হোসাইনের সভাপতিত্বে সমাবেশের পর মিছিল বের হয়ে নগরীর বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে।

এসময় জেলা আওয়ামীলীগের সাধারন সম্পাদক সাবেক এমপি এ্যাডভোকেট তালুকদার মো. ইউনুচ বলেন, জঙ্গীরা দেশকে অস্থিতিশীল পরিবেশ তৈরী করার জন্য একযোগে সিরিজ বোমা হামলা করেছিল।

কিন্তু প্রধান মন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে এই জঙ্গি আর মৌলবাদীদের কঠোর হাতে দমন করে দেশকে এগিয়ে নিয়ে যাচ্ছেন। এসময় তিনি নেতা কর্মীদের সকল অপপ্রচার বা অপচেষ্টার বিরুদ্ধে সোচ্চার হওয়ার আহবান জানান।

সমাবেশে আরো উপস্থিত ছিলেন বরিশাল আইনজীবী সমিতির সাধারন সম্পাদক ও বিসিসি প্যানেল মেয়র এ্যাড, রফিকুল ইসলাম খোকন, বরিশাল মহানগর সহ- সভাপতি ও বরিশাল সদর উপজেলা চেয়ারম্যান আলহাজ্ব সাইদুর রহমান রিন্টু প্রমুখ।

এর পূর্বে সকাল থেকেই নগরীর ত্রিশটি ওয়ার্ড থেকে আওয়ামীলীগ ও সহযোগী সংগঠনের সদস্যরা মাথায় শোক দিবসের কালো ব্যাজ ধারন করে শহীদ সোহেল চত্বরস্থ বিক্ষোভ সমাবেশে অংশ গ্রহন করেন।