Amar Praner Bangladesh

সিলেট বিমানবন্দরে হজ ফ্লাইটের উদ্বোধন

সিলেট এম এ জি ওসমানী আন্তর্জাতিক বিমানবন্দর থেকে ৪১৮ জন যাত্রী নিয়ে সৌদি আরবের জেদ্দার উদ্দেশে উড্ডয়ন করে বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের প্রথম হজ ফ্লাইট। আজ সোমবার সন্ধ্যা ৬টায় সিলেট ছেড়ে যায় বিমানটি।

এর আগে বিকেল ৪টার দিকে হজ ফ্লাইটের আনুষ্ঠানিক উদ্বোধন করেন বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের পরিচালনা পর্ষদের চেয়ারম্যান এয়ার মার্শাল মোহাম্মদ ইনামুল বারী।  এ সময় উপস্থিত ছিলেন বিমানের ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান নির্বাহী কর্মকর্তা (সিইও) এ এম মোসাদ্দিক আহমেদ।

উদ্বোধনী অনুষ্ঠানে বক্তব্য দেন সিলেট চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রিজের সভাপতি খন্দকার সিপার আহমদ ও অ্যাসোসিয়েশন অব ট্রাভেল এজেন্টস অব বাংলাদেশ (আটাব) সিলেট জোনের চেয়ারম্যান আবদুল জব্বার জলিল। এ সময় সিলেট বিমানবন্দরের উচ্চপদস্থ কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

এবার সিলেট থেকে হজযাত্রী মোট তিন হাজার ছয়জন। এঁদের মধ্যে সিলেট থেকে সরাসরি ফ্লাইটে হজে যেতে আগ্রহী দুই হাজার যাত্রী। কিন্তু চারটি ফ্লাইটের প্রতিটিতে যেতে পারবেন ৪১৯ জন করে হজযাত্রী। সেই হিসেবে চারটি ফ্লাইটে যেতে পারবেন এক হাজার ৬৭৬ জন। এ কারণে আরো একটি সরাসরি হজ ফ্লাইটের দাবি ছিল সিলেটের ট্রাভেলস ব্যবসায়ীদের। সে দাবি পূরণে আশ্বাস মিলেছে প্রথম হজ ফ্লাইটের উদ্বোধনী অনুষ্ঠানে।

আগামী ২৩, ২৪ ও ২৫ আগস্ট সিলেট বিমানবন্দর থেকে যাত্রা করবে ফ্লাইটগুলো। উদ্বোধন অনুষ্ঠানে আশ্বাস পাওয়া নতুন ফ্লাইটের তারিখ নির্ধারণ হয়নি।