Amar Praner Bangladesh

সুনামগঞ্জে বিজিবি”র সদস্যরা পৃথক ৪টি অভিযানে ৩ লাখ ৪১ হাজার ৫৮০ টাকা মূল্যের ভারতীয় অবৈধ মালামাল উদ্ধার

সুনামগঞ্জ প্রতিনিধি: সুনামগঞ্জে ২৮ বর্ডার গার্ড ব্যাটালিয়ন(বিজিবি)”র সদস্যরা পৃথক ৪টি অভিযান চালিয়ে, ৩ লাখ ৪১ হাজার ৫৮০ টাকা মূল্যের ৯৬ বোতল ভারতীয় অফিসার চয়েস মদ, ৩,৬৬০ কেজি কয়লা এবং ১টি মোটর সাইকেল আটক করা হয়েছে।
বুধবার ভোররাতে জেলার তাহিপুর উপজেলার চারাগাঁও বিওপির হাবিলদার মোঃ মোনায়েম খাঁন এর নেতৃত্বে বাংলাদেশের অভ্যন্তরে বাঁশতলা নামক স’ানে অভিযান চালিয়ে ৯৬ বোতল ভারতীয় অফিসার চয়েস মদ উদ্ধার করে। যার মূল্য ১ লাখ ৪৪ হাজার টাকা। অপরদিকেএকই উপজেলার বাংলাদেশের অভ্যন্তরে লালঘাট নামক স’ানে পৃথক আরেকটি অভিযান টালিয়ে ১,৫০০ কেজি ভারতীয় কয়লা আটক করা হয়। যার আনুমানিক মূল্য ১৯ হাজার ৫ শত টাকা। অপরদিকে বাঁশতলা নামক স’ানে াভিযান পরিচালনা কওে আরো ২,১৬০ কেজি ভারতীয় কয়লা আটক করে, যার আনুমানিক মূল্য ২৮ হাজার টাকা। এদিকে একই সময়ে তাহিরপুর উপজেলার বিরেন্দ্রনগর বিওপির নায়েব সুবেদার মোঃ হাবিবুর রহমান এর নেতৃত্বে একটি টহল দল বাংলাদেশের অভ্যন্তরে বাংগালভিটা নামক স’ানে অভিযানে ১টি ভারতীয় মোটর সাইকেল আটক করে, যার আনুমানিক মূল্য ১ লাখ ৫০ হাজার টাকা। বিজিবি টহল দলের উপসি’তি টের পেয়ে চোরাকারবারীরা উক্ত ভারতীয় মদ, কয়লা এবং মোটরসাইকেল ফেলে পালিয়ে যায় এবং পরবর্তীতে বিজিবি সদস্যগণ পরিত্যক্ত অবস’ায় বর্ণিত মদ, কয়লা এবং মোটর সাইকেল আটক করে। এ ব্যাপারে থানায় মামলা দায়ের করা হয়েছে।
এ ব্যাপারে ২৮ বর্ডার গার্ড ব্যাটালিয়ন বিজিবির সুনামগঞ্জ অঞ্চলের অধিনায়ক লেঃ কর্ণেল মোঃ নাসির উদ্দিন আহমদ পিএসসি ঘটনার সত্যতা স্বীকার করে জানান, বিশেষ অভিযান পরিচালনাসহ সকল ধরনের তৎপরতা কঠোরতার সাথে অব্যাহত রেখেছে।