Amar Praner Bangladesh

সুস্থ হয়ে উঠছেন ডা. সেব্রিনা ফ্লোরা

 

 

নিজস্ব প্রতিবেদকঃ

 

গুরুতর অসুস্থ অবস্থায় সিঙ্গাপুরের একটি হাসপাতালে চিকিৎসাধীন স্বাস্থ্য অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক অধ্যাপক ডা. মীরজাদী সেব্রিনা ফ্লোরা সুস্থ হয়ে উঠছেন।

মঙ্গলবার (৩০ আগস্ট) সকালে রোগতত্ত্ব, রোগ নিয়ন্ত্রণ ও গবেষণা ইনস্টিটিউটের সাবেক প্রধান বৈজ্ঞানিক কর্মকর্তা ডা. এএসএম আলমগীর তথ্য জানান।

তিনি জানান, ডা. সেব্রিনা ফ্লোরা এখনও লাইফ সাপোর্টে আছেন। তবে আল্লাহর রহমতে এবং দেশবাসীর দোয়ায় তিনি এখন অনেকটাই সুস্থতার পথে। তার স্বামীর সঙ্গে আমার কথা হয়েছে। তিনি জানিয়েছেন, ডা. ফ্লোরার শারীরিক অবস্থা স্থিতিশীল হয়ে উঠছে। গতকাল (সোমবার) থেকে তার জ্ঞান ফিরেছে। তিনি জাগ্রত অবস্থায় আছেন। তার সার্বিক অবস্থা আগের চেয়ে অনেকটা ভালো।

ডা. আলমগীর জানান, সেব্রিনা ফ্লোরার রক্ত পরীক্ষায় দেখা গেছে তার প্যানক্রিয়াটাইটিস এখনও সক্রিয় আছে। তবে ভালো খবর হচ্ছে, নতুন করে তার জ্বর আসেনি। চিকিৎসকরা বলেছেন, আজ থেকে তার ডায়ালাইসিস কমিয়ে দেওয়া হবে। কারণ হিসেবে বলেছেন, গত দুইদিনে শরীর থেকে প্রচুর পরিমাণে ফ্লুইড বের করা হয়েছে।

তবে চিকিৎসকরা বলেছেন, ডা. ফ্লোরাকে আরও কিছুদিন নিবিড় পর্যবেক্ষণে (আইসিইউ) রাখবেন। পূর্বপরিকল্পনা অনুযায়ী আজ (মঙ্গলবার) তার সিটি স্ক্যান করানোর কথা রয়েছে বলেও জানান ডা. আলমগীর।

এদিকে স্বাস্থ্য অধিদপ্তর জানিয়েছে, অধিদপ্তরের মহাপরিচালক ও অন্যান্য কর্মকর্তাদের ডা. সেব্রিনার পরিবারের সদস্যদের সঙ্গে সার্বক্ষণিক যোগাযোগ রয়েছে। তার অসুস্থতার বিষয়ে গুজব বা বানোয়াট খবর না ছড়ানোর অনুরোধ জানিয়ে তার সুস্থতার জন্য সবার কাছে দোয়া চাওয়া হয়েছে স্বাস্থ্য অধিদপ্তরের পক্ষ থেকে।