Amar Praner Bangladesh

সৌদি জিউ-জিতসু যোদ্ধা অসুস্থ ছেলের অনুপ্রেরণায় স্বর্ণ পদক অর্জন

 

 

আব্দুল্লাহ আল মামুন, সৌদিআরব প্রতিনিধি :

 

যুক্তরাষ্ট্রে বসবাসকারী একজন সৌদি বাবা তার অসুস্থ ছেলেকে তার সবচেয়ে বড় ভক্ত এবং শীর্ষ কোচের দায়িত্ব পালন করাকে কেন্দ্র করে স্বর্ণ পদক জিতেছেন।

মোহাম্মদ জাওয়াইদ এম আল-মুখালিস আল-ইয়ামি নিজের অজান্তেই নিজেকে খুঁজে পেয়েছেন তার নিজের অনুপ্রেরণামূলক গল্পের মাঝখানে, যেটি সোশ্যাল মিডিয়ায় ব্যাপকভাবে প্রচারিত হয়েছে এবং সর্বত্র সৌদিদের দৃষ্টি আকর্ষণ করেছে।

আরব নিউজের প্রতিবেদন সূত্রে জানা যায়, আরামকোর প্রাক্তন কর্মচারী আল-মুখালিস তার ছোট ছেলে ফাহাদের সাথে টেক্সাসের হিউস্টনে চলে আসেন, যিনি জন্মগত হৃদযন্ত্র এবং ফুসফুসের রোগে ভুগছেন। সৌদি হাসপাতালে বহু বছর চিকিৎসার পর, ফাহাদ, তার তিন ছেলের মধ্যে ছোট, সৌদি সরকারের সাহায্যে জীবন রক্ষাকারী ফুসফুসের প্রতিস্থাপন পদ্ধতিতে হিউস্টনের শীর্ষস্থানীয় হাসপাতালে স্থানান্তরিত করানো হয়।

আল-মুখালিস গণমাধ্যমকে বলেন, আমি ব্রাজিলিয়ান জিউ-জিতসুতে প্রশিক্ষণে অংশগ্রহণ করি, যা আমাকে ব্যস্ত রাখে এবং আমার মনকে নেতিবাচক চিন্তা থেকে ভুলিয়ে রাখে।

আমার ছেলে আমার সবচেয়ে বড় ভক্ত ও আমার কোচও।আমি যখন প্রশিক্ষণ নেই তখন সে সবসময় আমার পাশে থাকে এবং আমাকে সবসময় অনুপ্রেরণা দেয় ।

ব্রাজিলিয়ান জিউ-জিতসু একটি মার্শাল আর্ট এবং যুদ্ধের খেলা।এটি একটি অপেক্ষাকৃত কৌশলী খেলা যা প্রতিপক্ষকে পরাস্ত করার জন্য মনোযোগ এবং কৌশলের প্রয়োজন।

তার কোচরা তাকে এমন একটি প্রতিভা আবিষ্কার করতে সাহায্য করেছিল যা সে কখনোই জানত না যে আল-মুখালিস ফাহাদ দ্বারা অনুপ্রাণিত হয়ে পথের প্রতিটি পদক্ষেপে তাকে উৎসাহিত করছে।

তার স্ত্রী এবং দুই বড় ছেলের সাথে সৌদি ফিরে আসার পর, আল-মুখালিস তার ছেলের অক্সিজেন সিলিন্ডার কাঁধে বহন করে এবং ট্রান্সপ্লান্ট সার্জারির আগে চিকিৎসার মাধ্যমে তার সাথে প্রতিদিন হাসপাতালে যেতেন।

আল-মুখালিস এই সপ্তাহের ওয়ার্ল্ড আইবিজেজেএফ জিউ-জিতসু নো-গি চ্যাম্পিয়নশিপ ২০২১-এর টেক্সাসের গারল্যান্ডের কার্টিস কুলওয়েল সেন্টারে ব্রেকআউট পারফরম্যান্স না হওয়া পর্যন্ত স্থানীয় প্রতিযোগিতা জিতে আত্মবিশ্বাস অর্জন করতে শুরু করে।

তিনি বলেন, আমি জিআই-প্রাপ্তবয়স্ক ১৫৫ পাউন্ড বিভাগে প্রথম স্থান অর্জন করেছি।আমার ছেলের দিকে তাকিয়ে এবং তার সংগ্রামের কথা মাথায় রেখে, সেই রোমাঞ্চকর ক্লাইমেক্সে চ্যাম্পিয়নশিপ জেতার জন্য আমার অনুপ্রেরণা হিসেবে সাহস জুগিয়েছে ।