মঙ্গলবার, ০৭ ফেব্রুয়ারী ২০২৩, ০৪:৪৮ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম :
শ্রমিক লীগের ৫৩ নং ওয়ার্ডের সভাপতি রুবেলকে হত্যার চেষ্টা : থানায় অভিযোগ অস্ত্রধারী নুর আলম নূরুকে গ্রেফতারের জন্য মানববন্ধন হলেও নূরু অধরা : প্রশাসন নিরব তিন দিনের সফরে ঢাকায় বেলজিয়ামের রানি ভূমিকম্প: তুরস্কে ও সিরিয়ায় নিহত ৫ শতাধিক উত্তরা বিজিবি মার্কেট এখন আর ডালভাত কর্মসূচিতে নেই মন্দিরে মূর্তির পায়ে এ্যাড. রফিকুল ইসলাম ও তার স্ত্রী’র সেজদা প্রতিবাদে নির্যাতন ও মামলার শিকার মোঃ জলিল রৌমারীতে অটোবাইক শ্রমিক কল্যাণ সোসাইটির অফিস উদ্বোধন যুবলীগ নেতাদের ছত্রছায়ায় কল্যাণপুরে আবাসিক হোটেলে রমরমা দেহব্যবসা তিতাসের অসাধু কর্মকর্তাদের আতাতে লাইন কাটার নামে প্রতিনিয়ত গ্রাহকদের সাথে ব্ল্যাকমেইলিং করছে প্রতারক চক্র রাজধানীর উত্তরখান থেকে ড্যান্ডি পার্টির ১৬ সদস্য গ্রেপ্তার

সৌদি থেকে মিশরে সাগর পাড়ি দিয়ে এক নারীর বিশ্ব রেকর্ড গড়েছেন

Reporter Name
  • Update Time : শুক্রবার, ২১ অক্টোবর, ২০২২
  • ৩৮ Time View

 

 

 

আব্দুল্লাহ আল মামুন, সৌদিআরব প্রতিনিধি :

 

সৌদিআরবের একজন নারী সাঁতারু ও ডেন্টিস্ট লোহিত সাগর পাড়ি দিয়ে বিশ্ব রেকর্ড করেছেন।

সৌদি নারী মরিয়ম সালেহ বিনলাদেন সৌদি দ্বীপ তিরান থেকে মিশরীয় রিসোর্ট শরম আল-শেখ পর্যন্ত পাড়ি দিয়ে সাঁতারে নারীদের মধ্যে বিশ্ব রেকর্ড অর্জন করেছেন, এতে তার পারাপার করতে মাত্র চার ঘন্টা সময় লেগেছে।

৯কিলোমিটার সাগর পথ সাঁতারে তার সাথে ছিলেন লুইস পুগ,যিনি একজন ব্রিটিশ দক্ষিণ আফ্রিকান ধৈর্যশীল সাঁতারু এবং সমুদ্রের জাতিসংঘের পৃষ্ঠপোষক।

গতকাল আরব নিউজের এক প্রতিবেদনের বরাত মরিয়ম সালেহ বিনলাদেন বলেন, প্রবল বাতাস এবং রুক্ষ সমুদ্রের উত্তাল ঢেউ আর হাঙ্গর মাছের মধ্যে সাঁতার কাটতে হয়েছে।সাঁতারের মুহূর্তগুলি আমি অনুভব করে অনেক বেশি উচ্ছ্বসিত এবং আনন্দিত হই, শরীরকে অক্ষত রেখে আমার লক্ষ্য অর্জন করতে পেরে নিজেকে ধন্য মনে করছি।

সাঁতার কাটার আগে আমার অনেক উদ্বেগ ছিল, যেমন বৈরী আবহাওয়া পরিস্থিতি এবংহাঙ্গর।যখন শেষ মুহূর্তগুলি ঘনিয়ে আসছিল, আমি আল্লাহর কাছে শুকরিয়া জানাই যে আমরা বেশ বিপজ্জনক পরিস্থিতির মধ্যে দিয়ে নিরাপদ এবং সুস্থ ভাবে অভিযান সফল করতে পেরেছি ।

মরিয়ম সালেহ বিনলাদেন ২০১২ সাল থেকে পেশাদারভাবে সহনশীল ভাবে সাঁতারের সাথে জড়িত।২০১৬ সালে লন্ডনের টেমস নদীতে তার প্রথম বড় বিশ্ব রেকর্ড-ভাঙা সাঁতার ছিল।

তার নামে এখন পাঁচটি বিশ্ব রেকর্ড রয়েছে, যার মধ্যে তুরস্কে এশিয়া থেকে ইউরোপ পর্যন্ত দারদানেলেস স্ট্রেইট উন্মুক্ত জলের রেস সম্পূর্ণ করা প্রথম আরব নারী হওয়া সহ,২০১৫ সালে,৫.৬কিমি দূরত্ব ১ঘন্টা, ২৭মিনিট ২৬সেকেন্ডে সম্পূর্ণ করা ।

২০১৬সালের সেপ্টেম্বরে, মরিয়ম সালেহ বিনলাদেন সৌদি নারী হিসেবে প্রথম হয়েছিলেন যিনি ৩৯.৭ কিমি দীর্ঘ ইংলিশ চ্যানেল সাঁতার কেটেছিলেন, যা তিনি ১১ ঘন্টা ৪১ মিনিটে শেষ করেছিলেন।

এবং তিনিই প্রথম সাঁতারু যিনি দুবাই ক্রিক এবং দুবাই ওয়াটার ক্যানেল অতিক্রম করেছিলেন, ২৪কিলোমিটার দূরত্ব সমুদ্র পথ মাত্র ৯ঘন্টা ১০ মিনিটে অতিক্রম করেছিলেন। মরিয়ম সালেহ বিনলাদেন অসংখ্য দাতব্য কাজের মধ্যে শরণার্থীদের সহায়তা প্রদানে অন্তর্ভুক্ত রয়েছে।

 

 

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category

এই সাইটের কোন লেখা কপি পেস্ট করা আইনত দন্ডনীয়