Amar Praner Bangladesh

স্বাধীনতা দিবসে জাতীয় পতাকা অবমাননা মানিকগঞ্জ পৌরসভায়

 

 

মানিকগঞ্জ প্রতিনিধি :

মহান স্বাধীনতা দিবস ও জাতীয় দিবসে মানিকগঞ্জ পৌরসভায় জাতীয় পতাকা অবমাননার অভিযোগ উঠেছে।

আইন অনুযায়ী সূর্যাস্তের আগে জাতীয় পতাকা নামিয়ে ফেলার নিয়ম থাকলেও সূর্যাস্তের পর মানিকগঞ্জ পৌরসভায় জাতীয় পতাকা না নামিয়ে মাটিতে ফেলে ইট দিয়ে চাপ দিয়ে রাখতে দেখা গেছে।

শনিবার (২৬ মার্চ) সূর্যাস্তের পর মানিকগঞ্জ পৌরসভায় সরেজমিনে গিয়ে দেখা যায়, জাতীয় পতাকা স্ট্যান্ডের সাথে বাঁধা অবস্থায় মানিকগঞ্জ পৌরসভার নগর ভবনের ছাদের ফ্লোরের সাথে ঝুলে রয়েছে। সে সময় পৌরসভার একজন নিরাপত্তা কর্মী ও পৌরসভার একজন কর্মকর্তাকে নগর ভবনের নীচে বসে থাকতে গেছে।

আশপাশের লোকজন জানান, সূর্যাস্তের পর জাতীয় পতাকা এভাবে রেখে জাতীয় পতাকা তথা স্বাধীন সার্বভৌম বাংলাদেশ ও মুক্তিযুদ্ধের চেতনাকে অবমাননা করা হচ্ছে।

ঘাতক দালাল নির্মূল কমিটি ও হিউম্যান রাইটস ফোরাম মানিকগঞ্জ শাখা জেলা শাখার সভাপতি এ্যাডভোকেট দীপক কুমুর ঘোষ এ বিষয়ে বলেন, কোন প্রতিষ্ঠান যদি সূর্যাস্তের পর জাতীয় পতাকা টানিয়ে রাখে বা ফ্লোরে ফেলে রাখে তবে অবশ্যই আইন আমান্য করেছে। এটা শাস্তিযোগ্য অপরাধ।

এ বিষয়ে মানিকগঞ্জ পৌরসভার মেয়র মো: রমজান আলী বলেন, এই কাজ যে করেছে তাকে আমি চাকরি থেকে বহিস্কার করবো।

এ ব্যাপারে মানিকগঞ্জ জেলা আওয়ামী লীগের সভাপতি ও জেলা পরিষদের চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা এ্যাডভোকেট গোলাম মহিউদ্দিন বলেন, সুর্যাস্তের পর জাতীয় পতাকা উত্তোলন করা অবস্থায় থাকলে সেটা জাতীয় পতাকার অবমাননা। এটা একটা জঘন্য অপরাধ, অবশ্যই শাস্তি হওয়া উচিৎ।