Amar Praner Bangladesh

হুমায়ুন কবীর হত্যা মামলায় তিন জনের মৃত্যুদন্ড, চার জনের যাবজ্জীবন কারাদন্ড

 

 

মোঃ নূর ইসলাম নয়ন, দিনাজপুর :

 

দিনাজপুরের ফুলবাড়িতে হুমায়ুন কবীর হত্যা মামলায় ৩ জনের মৃত্যুদন্ড ও চার জনের যাবজ্ঝীবন কারাদন্ডের আদেশ দিয়েছেন দিনাজপুর অতিরিক্ত দায়রা জজ ২য় আদালত এবং স্পেসাল ট্রাইবুনাল-৩ এর বিচারক মেহেদী হাসান মন্ডল। গত সোমবার বিকেলে বিচারক মেহেদী হাসান মন্ডল এই রায় ঘোষনা করেন। মৃত্যুদন্ড প্রাপ্ত আসামীরা হলেন, রেজাউল ইসলাম, আতর আলী ও শরিফুল ইসলাম।

যাবজ্জীন কারাদন্ড প্রাপ্ত আসামীরা হচ্ছেন, জাহাঙ্গীর আলম, একরামুল, রব্বানী ও শাহেদ আলী।

এই চার জন হত্যার পর লাশ গুম করার অপরাধে প্রত্যেকে ১ বছর করে সশ্রম কারাদন্ড, ১০ হাজার টাকা জরিমানা অনাদায়ে আরও ৩ মাসের সশ্রম কারাদন্ডে দন্ডিত করেন।

বিচারক মোঃ মেহেদী হাসান মন্ডল আদলতে মামলার ৭ আসামীর উপস্থিতিতে এই রায় ঘোষণা করেন।

মামলা সুত্রে জানা যায়, গত ২০০৯ সালের ২০ সেপ্টেম্বর দিনাজপুর জেলার ফুলবাড়ী উপজেলার গরপিংলাই গ্রামের শহিদুল ইসলামের পুত্র হুমায়ুন কবীর (২০) বাড়ী থেকে বিকেলে বাজার করতে জয়নগর বাজারে যায়। ওই বাজারে পূর্ব শত্রুতার সূত্র ধরে আসামীরা সম্মিলিতভাবে হুমায়ন কবীরকে রাত ৯ টায় অপহরণ করে পার্শ্ববর্তী এমআইবি ইট ভাটায় নিয়ে গিয়ে উপর্যুপরি ছরিকাঘাতে তাকে হত্যা করে। হত্যার পর হুমায়ুন কবীর লাশ ইট ভাটার ইটের স্তুপের নিচে মাটি চাপা দিয়ে পুতে রাখে। হুমায়ন কবীর বাড়ি ফিরে না যাওয়ায় তার পরিবারের লোক জন পরের দিন ২১ সেপ্টেম্বর ফুলবাড়ী থানায় অভিযোগ করেন।

মামলাটি বাদী পক্ষের এপিপি শাহ মোস্তাফিজুর রহমান টুটুল এবং আসামী পক্ষের এ্যাড. মোহাম্মদ ইসাহক ও এ্যাড. একরামুল আমিন পরিচালনা করেন।