Amar Praner Bangladesh

১৪ দফা দাবি আদায়ে ১ ডিসেম্বর কুয়াকাটা উদ্দেশ্যে শোভাযাত্রা ও পথসভা করবে বিএমএসএফ

ঝালকাঠি প্রতিনিধি:
কেন্দ্র ঘোষিত কর্মসূচীর অংশ হিসেবে সাংবাদিকদের ১৪ দফা দাবী আদায়ের লক্ষে ১লা ডিসেম্বর কুয়াকাটার উদ্দেশ্যে মোটরসাইকেল শোভাযাত্রা, লিফলেট বিতরণ ও পথসভা করবে বিএমএসএফ বরিশাল বিভাগীয় ৬ জেলার সাংবাদিকরা। ঝালকাঠি জেলা বিএমএসএফ আয়েজিত এ কর্মসূচিতে বরিশাল বিভাগের ৬ জেলার সকল সাংবাদিকরা অংশগ্রহন করবে।
শুক্রবার সকাল ৮টায় ঝালকাঠি জেলা প্রশাসক কার্যালয়ের সামনে থেকে মোটর সাইকেল শোভাযাত্রাটি কুয়াকাটার উদ্দেশ্যে রওয়ানা হবে। শোভাযাত্রাটি ৯টায় বরিশাল রুপাতলী এলাকায় বরিশালের সাংবাদিকদের সাথে পথসভায় মিলিত হয়ে সমাবেশ ও লিফলেট বিতরন করবে। এরপর শোভাযাত্রাটি কুয়াকাটার উদ্দেশ্যে রওয়ানা হয়ে সকাল ১০টায় বাকেরগঞ্জ বাসষ্ট্যান্ডে স্থানীয় সাংবাদিকদের সাথে পথসভায় মিলিত হবেন। সকাল ১১টায় শোভাযাত্রাটি কুয়াকাটার উদ্দেশ্যে রওয়ানা হয়ে সকাল ১২টায় পটুয়াখালীর সাংবাদিকদের সাথে পথসভায় মিলিত হবেন। শোভাযাত্রাটি সাড়ে ১টায় কুয়াকাটার উদ্দেশ্যে রওয়ানা হয়ে বেলা ২টায় কলাপাড়ার সাংবাদিকদের সাথে পথসভায় মিলিত হবেন। বেলা সাড়ে ২.৩০টায় শোভাযাত্রাটি কলাপাড়া থেকে কুয়াকাটার উদ্দেশ্যে রওয়ানা হবেন কর্মসূচীতে বরিশাল অঞ্চলের সাংবাদিকদের সহযোগিতা ও সফল অংশগ্রহন কামনা করা হয়। পাশাপাশি ঝালকাঠি রিপোটার্স ইউনিটি’র সাধারন সম্পাদক এস এম রাজ্জাক পিন্টু বিএমএসএফ’র কর্মসূচিকে স্বাগত জানিয়ে একাত্মতা ঘোষনা করেন।
সমাবেশ থেকে অবিলম্বে সরকার কর্তৃক সারাদেশের পেশাদার সাংবাদিকদের তালিকা দ্রুত প্রণয়ন এবং প্রণীত তালিকা দ্রুত ঘোষণা, সাংবাদিক নির্যাতন বন্ধে সুরক্ষা আইন প্রণয়ন, সাংবাদিক নিয়োগ নীতিমালা প্রণয়ন, সাংবাদিক নিপিড়নকারী ৫৭ ধারা বাতিল, সাংবাদিকদের প্রানের দাবী ৯ম ওয়েজবোর্ড ঘোষণাসহ ১৪ দফা দাবী বাস্তবায়নের দাবী তোলা হবে।
সভায় কর্মসূচী সফল করতে অনুরোধ জানিয়েছেন বিএমএসএফ’র কেন্দ্রীয় কমিটির সাংগঠনিক সম্পাদক বাংলাদেশ প্রতিদিন’র প্রতিনিধি ও অনুষ্ঠান উদযাপন কমিটির আহবায়ক এসএম রেজাউল করিম।