Amar Praner Bangladesh

১৫ই আগষ্ট জাতীয় শোক দিবস উপলক্ষ্যে আলোচনা সভায় প্রফেসর ড.আবু রেজা মুহাম্মদ নেজামুদ্দীন নদভী

১৫ই আগষ্ট জাতীয় শোক দিবস উপলক্ষ্যে দৈনিক আমার প্রাণের বাংলাদেশ চট্টগ্রাম ব্যুরো অফিস কর্তৃক আয়োজিত  অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন সাতকানিয়া-লোহাগাড়ার মাননীয়  সংসদ সদস্য জননেতা প্রফেসর ড.আবু রেজা মুহাম্মদ নেজামুদ্দীন নদভী

১৫ই আগষ্ট জাতীয় শোক দিবস উপলক্ষ্যে দৈনিক আমার প্রাণের বাংলাদেশ চট্টগ্রাম ব্যুরো অফিসে মতবিনিময় সভায় সাতকানিয়া-লোহাগাড়ার মাননীয়  সংসদ সদস্য জননেতা প্রফেসর ড.আবু রেজা মুহাম্মদ নেজামুদ্দীন নদভী তার বক্তব্য বলেন, “যতদিন রবে পদ্মা যমুনা গৌরী মেঘনা বহমান, ততদিন রবে কীর্তি তোমার শেখ মজিবুর রহমান”।
১৫ই আগষ্ট জাতীর জন্য এক কলঙ্কময় দিন। জাতীয় শোক দিবস। ৪২ বছর আগে ১৯৭৫ সালের এই দিনে একদল বিপদগামী পাক হায়েনাদের প্রেতাত্মা তথা সেনাবাহিনীর একটি চক্রান্তকারী চক্র সপরিবারে হত্যা করে বাঙালী জাতীর জনক, হাজার বছরের শ্রেষ্ঠ সন্তান, বাঙালী জাতীর অবিসংবাদিত নেতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে। ৪৭, ৫২, ৬৯, ৭০ সহ বিভিন্ন সময়ে মৃত্যুর দ্বার হতে বার বার ফিরে এসেছিলেন, ৭১-এ পাকিস্তানী হায়েনারা যা করতে পারে নাই, সেই কাজটিই অত্যন্ত ঠান্ডা মাথায় ও পূর্বপরিকল্পিতভাবে সম্পাদন করে পাপিষ্ঠ ঘাতকরা। ওরা মানুষ নামের হায়েনার দল, ওরা শয়তানের প্রেতাত্মা। ওরা জঘন্য। ওরা বিপদগামী হিংস্র জানোয়ারের দল।
একদিন যে অঙ্গুলী উচিয়ে বাঙ্গালী জাতিকে জাগিয়ে তুলেছিলেন, বলেছিলেন, “এবারের সংগ্রাম আমাদের মুক্তির সংগ্রাম, এবারের সংগ্রাম স্বাধীনতার সংগ্রাম।” সেই স্বাধীন বাংলাদেশে তাঁর অঙ্গুলি চিরদিনের জন্য নিস্তেজ করে দেয় ঘাতকরা ধানমন্ডির ৩২ নম্বর ঐতিহাসিক সেই বাড়িতে। আর কোনদিন ঐ অঙ্গুলি আমাদেরকে প্রেরণা দিতে আসবেনা, দিবেনা মুক্তির বার্তা। তবে একটা কথা আমাদের মনে রাখতে হবে তিনি মৃত্যুহীন। প্রাণী হিসেবে মানুষ মরণশীল বলে সবারই একটি মৃত্যুদিন থাকে। তবে কোনো কোনো মানুষের শুধু দেহাবসানই ঘটে, মৃত্যু হয় না। বঙ্গবন্ধু শেখ মুজিব যিনি আমাদের জাতীর পিতা, তার কি মৃত্যু হতে পারে ? না তিনি মৃত্যুহীন। চির অমর।
অনুষ্ঠানে উপস্থিত ছিলেন, আওয়ামীলীগের নেতৃবৃন্দসহ সাবেক ছাত্রলীগ নেতা ও দৈনিক আমার প্রাণের বাংলাদেশ পত্রিকার সিনিয়র সহকারী সম্পাদক ইমদাদুল হক ইপন, ক্যাপ্টেন শহীদ উদ্দিন মাহবুব, উপদেষ্টা দৈনিক আমার প্রাণের বাংলাদেশ। আরও উপস্থিত ছিলেন সাতকানিয়া প্রতিনিধি নাছির উদ্দিন।