Amar Praner Bangladesh

১৬ বছর পর এসেও ফিরে যেতে হল মনিকে, পারলনা নিজ এলাকায় ডুকতে

 

 

মোঃ শাকিল আহমেদ, বরগুনা :

 

বরগুনা- ২ আসনের সাবেক সাংসদ সদস্য ও বিএনপির সাবেক উপজেলা সভাপতি, জনাব আলহাজ্ব নুরুল ইসলাম মনির নানা বাধা বিপত্তি পেরিয়ে ১৬ বছর পরে এসেছিলেন নিজ এলাকায়।

সারাদেশে তেল, গ্যাস ও দ্রব্যমূল্যের বৃদ্ধির কারনে ০৫ সেপ্টেম্বর, বিএনপির কেন্দ্র ঘোষিত বিক্ষোভ কর্মসুচি পালনের উদ্দেশ্যে। গতকাল ০৪ সেপ্টেম্বর ঢাকা থেকে গাড়ি বহর নিয়ে পাথরঘাটার উদ্দেশ্যে রওয়ানা হন। পথিমধ্যে নাচনা পাড়ার সিএমবি এলাকায় ছাত্র লীগ, যুব লীগ, মনি,র গাড়ি বহরে হামলা চালায়। এ সময় মনি, পাথরঘাটা উপজেলা বিএনপির আহবায়ক চৌধুরী মোঃ ফারুখ সহ শতাধিক নেতা কর্মী আহত হন। দশ ১০ টি গাড়িতে আগুন জ্বালিয়ে দেয় ও শতাধিক গাড়ি ভাঙচুর করেন। ঘটনা স্থলে পুলিশ গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।

হামলায় আহত কর্মীরা হাসপাতালে চিকিৎসাধিন রয়েছে।

এদিকে পাথরঘাটা স্থানীয় আ.লী, যুবলীগ ও ছাত্র লীগ এর নেতারা বলেছেন যে কোন ভাবে ই হোক নুরুল ইসলাম মনি,কে পাথরঘাটার মাটিতে পা রাখতে দেওয়া যাবে না। তারা আরও বলেন নেত্রীকে কটুক্তি করে কথা বললে তাদের স্থান পাথরঘাটা হবে না।

কর্মসুচি পালন না করতে পেরে হামলার শিকার হয়ে বিএনপির নেতা কর্মীরা তিব্র নিন্দা জানিয়েছেন, এবং বলেছেন এই দিনে দিন নয়, আরও দিন রয়েছে সামনে।

অবশেষে হামলার শিকার হয়ে নিজ এলাকায় তথা পাথরঘাটায় ডুকতে পারেনি নুরুল ইসলাম মনির। ফিরে যেতে হল গন্তব্যে।