Amar Praner Bangladesh

২৩ ঘণ্টায়ও উদ্ধার হয়নি অপহৃত ব্যবসায়ী শিবু লাল দাস

 

 

নিজস্ব প্রতিবেদকঃ

 

অপহরণের ২৩ ঘণ্টা পরও উদ্ধার হয়নি পটুয়াখালীর ব্যবসায়ী শিবু লাল দাস। তাকে উদ্ধারে অভিযান চালাচ্ছে প্রশাসনের কর্মকর্তারা।

শিবু লালের সঙ্গে থাকা তার ব্যক্তিগত গাড়ি চালক মিরাজও নিখোঁজ হন। তবে মঙ্গলবার (১২ এপ্রিল) সকাল দশটায় বরগুনা জেলার আমতলী উপজেলার একটি তেলের পাম্প থেকে তার ব্যবহৃত গাড়িটি পরিত্যক্ত অবস্থায় উদ্ধার করে পুলিশ।

এসময় গাড়ির ভিতর থেকে একটি খেলনা পিস্তল ও গাড়ি চালক মিরাজের জুতা উদ্ধার করা হয়।

গত সোমবার (১১ এপ্রিল) রাত দশটায় গলাচিপা থেকে পটুয়াখালী ফেরার পথে গাড়ির চালকসহ অপহৃত হন শিবু লাল দাস। পরে তার ফোন বন্ধ পাওয়া যায়। রাত দুইটার দিকে তার ব্যবহৃত ফোন দিয়ে স্ত্রী বিউটি দাসের কাছে মুক্তিপণ হিসেবে ২০ কোটি টাকা দাবি করেন অপহরণকারীরা। বিউটি জবাবে টাকা দিতে রাজি হলেও ফোনটি কেটে দেওয়া হয়।

শিবুর ঘনিষ্ট বন্ধু পটুয়াখালী পৌর শহরের ৩ নম্বর ওয়ার্ডের সাবেক কাউন্সিলর মামুন মিয়া জানান, গাড়িটা দেখে মনে হয়েছে অপহরণকারীদের সঙ্গে শিবুর বেশ ধস্তাধস্তি হয়েছে।

পরিবারের বরাত দিয়ে তিনি জানান, রাত দশটার পর থেকেই শিবুর ফোন বন্ধ ছিল। দুইটার দিকে তার ব্যবহৃত ফোন দিয়ে ২০ কোটি টাকা মুক্তিপণ দাবি করে। প্রশাসনের কর্মকর্তারা তাকে উদ্ধারে ব্যাপক প্রচেষ্টা চালাচ্ছে। তার বন্ধুকে খুঁজে পেতে তিনি সবার কাছে দোয়া চেয়েছেন।

পটুয়াখালী পুলিশ সুপার মোহাম্মদ শহিদুল্লাহ বলেন, ‘আমরা ব্যবসায়ী শিবু লাল দাসকে উদ্ধারে সর্বোচ্চ চেষ্টা অব্যাহত রেখেছি।

শিবু লাল দাস ঠিকাদারীসহ বিভিন্ন খেয়া ও সেতুর ইজারা ব্যবসার সঙ্গে জড়িত।