২৪ অক্টোবর আন্তর্জাতিক ক্রিকেটে ফিরছে বাংলাদেশ

 

স্পোর্টস ডেস্ক:

 

করোনাভাইরাসের মহামারীর কারণে দীর্ঘ বিরতি শেষে আগামী ২৪ আক্টোবরে আন্তর্জাতিক ক্রিকেটে ফিরছে বাংলাদেশ। শ্রীলংকা সফরে ওইদিন প্রথমবারের মতো মাঠে নামবেন তামিম-মুশফিকরা।

গত জুলাইয়ে শ্রীলংকা সফরে যাওয়ার কথা থাকলেও করোনার কারণে আর যাওয়া হয়নি।

বুধবার মিরপুর শেরে-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে বিসিবির ক্রিকেট পরিচালনা বিভাগের প্রধান আকরাম খান গণমাধ্যমকে বলেন, জাতীয় দলের পাশাপাশি বাংলাদেশের হাইপারফরম্যান্স টিমও শ্রীলঙ্কা সফর করবে। এ দুটি স্কোয়াডের শ্রীলঙ্কায় তিন সপ্তাহ থাকার সমস্ত ব্যয় বহন করবে বিসিবি।

শ্রীলঙ্কার যাওয়ার আগে, সব খেলোয়াড়ের কোভিড-১৯ পরীক্ষা করা হবে এবং সে দেশে পৌঁছানোর পরে তাদের ১৪ দিনের কোয়ারেন্টাইন করতে হবে। সফরের শুরুর দিকে বাংলাদেশি খেলোয়াড়রা নিজেরা অনুশীলন করবেন এবং এক সাথে ম্যাচ খেলবেন।

সিরিজের প্রথম টেস্টটি ২৪ অক্টোবর কলম্বোতে অনুষ্ঠিত হবে। তবে বোর্ড থেকে বিস্তারিত এখনও কিছু জানানো হয়নি।

প্রায় পাঁচ মাসের করোনা বিরতি শেষে একক অনুশীলনের অনুমতি পায় মুশফিক-মাহমুদউল্লাহরা। অনুশীলন শুরু হলেও শঙ্কা ছিল চলতি বছরে আর কোনো আন্তর্জাতিক ম্যাচ হবে কী হবে না এনিয়ে। কেন না টাইগারদের পাঁচটি সিরিজের সঙ্গে এশিয়া কাপ ও টি-টোয়েন্টি বিশ্বকাপ স্থগিত হওয়ায়।

শ্রীলংকা সফরে প্রথম তিন সপ্তাহ জাতীয় দল ও হাইপারফরম্যান্স দলের খরচ বিসিবিকে বহন করতে হবে।

এছাড়া এই সিরিজ দিয়েই আন্তর্জাতিক ক্রিকেটে ফিরতে পারেন নিষেধাজ্ঞায় থাকা সাকিব আল হাসান। ২৯ অক্টোবর শেষ হবে তার সাজা। সিরিজের দ্বিতীয় টেস্টেই তাই জাতীয় দলের জার্সিতে দেখা যেতে পারে দেশসেরা এই ক্রিকেটারকে। বাংলাদেশ দীর্ঘ ছয় বছর পরে টেস্ট সিরিজের জন্য শ্রীলংকা সফরে যাচ্ছে।