Amar Praner Bangladesh

২৪ ঘণ্টায় ৭৮৬ জনের করোনা শনাক্ত, মৃত্যু ১

 

 

নিজস্ব প্রতিবেদক:

 

দেশে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে গত ২৪ ঘণ্টায় আরও একজনের মৃত্যু হয়েছে। এ নিয়ে মৃত্যুর সংখ্যা বেড়ে দাঁড়াল ১৮৩ জনে।

এই সময়ের মধ্যে নতুন করে আক্রান্ত হয়েছেন ৭৮৬ জন। এ নিয়ে সর্বমোট আক্রান্ত ১০ হাজার ৯২৯ জন।এখন পর্যন্ত একদিনে এটাই সর্বোচ্চ সংখ্যক শনাক্ত হওয়া রোগী।

এছাড়া নতুন করে ১৯৩ জনসহ মোট ১ হাজার ৪০৩ জন সুস্থ হয়ে বাড়ি ফিরে গেছেন।

মঙ্গলবার বিকালে স্বাস্থ্য অধিদফতরের নিয়মিত সংবাদ ব্রিফিংয়ে এসব তথ্য তুলে ধরেন অধিদফতরটির অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক ডা. নাসিমা সুলতানা।

অতিরিক্ত মহা-পরিচালক জানান, গত ২৪ ঘণ্টায় ৫ হাজার ৭১১ জনের নমুনা পরীক্ষা করা হয়েছে। এর মধ্যে এক দিনে সর্বোচ্চ ৭৮৬ জনের দেহে কোভিড-১৯ সংক্রমণ পাওয়া গেছে। এ নিয়ে মোট আক্রান্তের সংখ্যা ১০ হাজার ৯২৯ জন। গত ২৪ ঘণ্টায় ১ জনের মৃত্যু হয়েছে। করোনায় এ পর্যন্ত ১৮৩ জনের মৃত্যু হয়েছে।

অধ্যাপক নাসিমা সুলতানা জানান, গত ২৪ ঘণ্টায় কোভিড-১৯ সংক্রমণ থেকে মুক্ত হয়েছেন ১৯৩ জন। এ পর্যন্ত সুস্থ হয়ে বাড়ি ফিরে গেছেন ১ হাজার ৪০৩ জন। গত ২৪ ঘণ্টায় যিনি মারা গেছেন তিনি পুরুষ। তার বয়স বিশ থেকে ত্রিশের মধ্যে।

তিনি বলেন, দেশে ঢাকার বাইরে ৫ হাজার ৬৯৪টি ও ঢাকায় ২ হাজার ৯০০টি অর্থাৎ সর্বমোট ৮ হাজার ৫৯৪টি আইসোলেশন শয্যা রয়েছে। আর সারাদেশে আইসিইউ শয্যা রয়েছে ৩২৯টি এবং ডায়ালাইসিস শয্যা ১০২টি।

স্বাস্থ্য অধিদপ্তরের এই অতিরিক্ত মহাপরিচালক বলেন, ২৪ ঘণ্টায় হোম ও প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টাইনে রাখা হয়েছে ২ হাজার ৪৭৭ জনকে। এ পর্যন্ত মোট কোয়ারেন্টাইন নিশ্চিত হয়েছে ১ লাখ ৯৭ হাজার ৮১১ জনের। আর ২৪ ঘণ্টায় হোম ও প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টাইন থেকে ছাড়া পেয়েছেন ৩ হাজার ২৮৮ জন এবং সর্বমোট ছাড়া পেয়েছেন ১ লাখ ৫৬ হাজার ৬৮৯ জন। বর্তমানে কোয়ারেন্টাইনে আছেন ৪১ হাজার ১২২ জন।