Amar Praner Bangladesh

৫২ নং ওয়ার্ড কাউন্সিলর ফরিদ আহমেদের ছত্রছায়ায় অবৈধ গ্যাস বাণিজ্য

 

শান্তা ইসলাম তামান্না :

 

রাজধানীর উত্তর সিটি কর্পোরেশনের পাকুরিয়া ৫২ নং ওয়ার্ডে অবৈধ গ্যাস বাণিজ্য চলছে। অনুসন্ধানে বেরিয়ে এসেছে কাউন্সিলর হাজী ফরিদ আহমেদের ছত্রছায়ায় দীর্ঘ দিন যাবত গ্যাসের সংযোগ বানিজ্য চলে আসছে।

পাকুরিয়া বাজার রোডের বাড়িওয়ালা মৃত আকবার আলীর মেয়ে হাসি বেগম (ওরফে হুসি) ৪ তলা ভবনে দীর্ঘদিন যাবত অবৈধ ভাবে গ্যাস ব্যবহার করে আসছে। গোপন সুত্রে জানা যায়, তিতাসের উর্ধতন কর্মকর্তারা অভিযান চালিয়ে হাসি বেগমের ৪তলা ভবনের রাইজার খুলে সংযোগ বিচ্ছিন্ন করে। কিছু দিন পরে হাসি বেগম (ওরফে হুসি) গ্যাসের লাইনম্যানের সহযোগিতা রাইজার কিনে এনে ১ লক্ষ ৫০ হাজার টাকা বিনিময় পুনরায় গ্যাস সংযোগ দেয়।

জানা যায় তিতাসের লাইন ম্যান ও ৫২ নং ওয়ার্ড কাউন্সিলর হাজী ফরিদ আহমেদ যোগসাজোশে গ্যাসের সংযোগ দিয়ে থাকেন। সরেজমিনে বাড়ির মালিক হাসি বেগমকে গ্যাস সংযোগের ব্যাপারে জিজ্ঞাসা করলে তিনি সাংবাদিকদের অকথ্য ভাষায় গালিগালাজ শুরু করেন এবং এলাকার লোকজন জড় করে মেরে ফেলার হুমকি দেন। তিনি বলেন, আমার অবৈধ গ্যাস ব্যবহার করবো তাতে আপনাদের কি? আমি কাউন্সিশলরের ভাগনি আমার বাড়িতে আসার সাহস পেলেন কি ভাবে। এত সাহস কই পাস তোরা? তোদের পিটিয়ে এলাকা ছাড়া করবো বলে হুমকি দেন। তিনি ৫২ নং ওয়ার্ড কাউন্সিলরকে কল দিয়ে সাংবাদিকদের সাথে কথা বলার জন্য বলেন।

৫২ নং ওয়ার্ডের কাউন্সিলর ফরিদ আহমেদ তার অফিসে সাংবাদিকদের বলেন, হাসি বেগম আমার ভাগনি আমার জানা মতে তার ৪তলা বাড়ির গ্যাস সংযোগ কোন অনুমোদন নেই। তবে টিন সেডের যে ঘরে হয়তো থাকতে পারে তবে আমার ভাল জানা নেই। আপনারা এব্যাপারে তাকে আর কিছুই বলবেন না। কিছু না বলার কারন জিজ্ঞাসা করলে তিনি বলেন, ৪ দিন আগে কিছু কথিত সাংবাদিক রাত ৩ টার দিকে তার কাছ থেকে ১ লক্ষ টাকা নিয়ে গেছে। তবে কোন সাংবাদিকের নাম পরিচয় তিনি দিতে পারেননি।