Amar Praner Bangladesh

৬০ কোটিতে শেখ হাসিনা স্টেডিয়ামের পরামর্শক নিয়োগ

 

 

নিজস্ব প্রতিবেদকঃ

 

শেখ হাসিনা আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়াম নির্মাণ প্রক্রিয়ায় আরও একধাপ এগিয়ে গেল বিসিবি। গতকাল স্টেডিয়ামের প্রকল্প ও নকশা প্রণয়ন পরামর্শক প্রতিষ্ঠান নিশ্চিত করা হয়েছে। অস্ট্রেলিয়ান পরামর্শক প্রতিষ্ঠান পপুলার্সকে দেওয়া হয়েছে কাজ। এই কাজের জন্য ৬০ কোটি টাকা দিতে হবে পপুলার্সকে। প্রতিদ্বন্দ্বী আরেক প্রতিষ্ঠান কক্স বাজেট নির্ধারণ করেছিল ৩০০ কোটি টাকা। তারাও অস্ট্রেলিয়ান পরামর্শক প্রতিষ্ঠান।

ঢাকার পূর্বাচলে নির্মাণ করা হবে ৬০ থেকে ৭০ হাজার দর্শক ধারণ ক্ষমতাসম্পন্ন শেখ হাসিনা আন্তর্জাতিক স্টেডিয়াম। বিসিবি নিজেদের টাকায় করতে চায় স্টেডিয়ামটি। বিশাল বাজেটের স্টেডিয়াম নির্মাণ করতে খালি হয়ে যেতে পারে বিসিবির কোষাগার। এরপরও সাহস দেখাতে পারছে বিভিন্ন উৎস থেকে টাকা পাওয়ার আশ্বাসের ভিত্তিতে। বিসিবি চায় ২০২৪ সালের নারী টি২০ বিশ্বকাপের কিছু ম্যাচ নতুন স্টেডিয়ামে আয়োজন করতে।

পরামর্শক প্রতিষ্ঠানকে তাই দ্রুত কাজে নামার অনুরোধ করা হয়েছে বোর্ড থেকে। যদিও ২০২৫ সালের আগে স্টেডিয়াম খেলার উপযোগী করে গড়ে তোলা সম্ভব হবে না। বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন বলেছিলেন, ‘আমরা চেষ্টা করব নারী টি২০ বিশ্বকাপের ম্যাচ নতুন স্টেডিয়ামে করতে।’