Amar Praner Bangladesh

৯০ বারেও দাখিল হয়নি সাগর-রুনি হত্যা মামলার প্রতিবেদন

 

 

নিজস্ব প্রতিবেদকঃ

 

সাংবাদিক দম্পতি সাগর সরওয়ার ও মেহেরুন রুনি হত্যা মামলার তদন্ত প্রতিবেদন দাখিলের তারিখ ফের পিছিয়ে। আগামী ২৪ আগস্ট প্রতিবেদন দাখিলের জন্য দিন ধার্য করেছেন আদালত।

মঙ্গলবার (১৯ জুলাই) মামলাটির তদন্ত প্রতিবেদন দাখিলের জন্য তারিখ ধার্য ছিল। কিন্তু এদিন মামলার তদন্ত সংস্থা র‌্যাব প্রতিবেদন দাখিল করেনি। এজন্য ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট দেবদাস চন্দ্র অধিকারী আদালত প্রতিবেদন দাখিলের জন্য এ তারিখ ঠিক করেন।

এখন পর্যন্ত প্রতিবেদন দাখিলের জন্য ৯০ দফা সময় নিয়েছে তদন্ত সংস্থা।

২০১২ সালের বছর ১০ ফেব্রুয়ারি রাতে রাজধানীর পশ্চিম রাজাবাজারে সাংবাদিক দম্পতি মাছরাঙা টেলিভিশনের বার্তা সম্পাদক সাগর সরওয়ার এবং এটিএন বাংলার জ্যেষ্ঠ প্রতিবেদক রুনি তাদের ভাড়া বাসায় খুন হন। এরপরের দিন ভোরে তাদের ক্ষত-বিক্ষত লাশ উদ্ধার করে পুলিশ। পরে মেহেরুন রুনির ছোট ভাই নওশের আলম রোমান শেরেবাংলা নগর থানায় একটি হত্যা মামলা দায়ের করেন।

শেরেবাংলা নগর থানার মাধ্যমে মামলার তদন্ত শুরু হলেও চারদিন পর এর তদন্তভার ঢাকা মহানগর ডিবি পুলিশকে দেওয়া হয়। দুই মাসেরও বেশি সময় তদন্ত করে ডিবি পুলিশ এর রহস্য উদঘাটন করতে পারেননি। এরপর ২০১৪ সালের ১৮ এপ্রিল হাইকোর্টের নির্দেশে হত্যা মামলাটির তদন্তভার র‌্যাবের ওপর দেওয়া হয়।