• সোমবার, ২৬ ফেব্রুয়ারী ২০২৪, ০১:০৮ পূর্বাহ্ন
  • English Version

করোনাভাইরাস প্রতিরোধ ও প্রতিষেধক বিষয়ক সংবাদ সম্মেলন

Reporter Name / ৬৬ Time View
Update : বুধবার, ১১ মার্চ, ২০২০

নিজস্ব প্রতিবেদক ॥

রাজধানীর উত্তরায়, উত্তরা প্রেস ক্লাবের উদ্দ্যেগে ক্লাব প্রঙ্গণে প্রাণঘাতী করোনাভাইরাস প্রতিরোধ ও প্রতিষেধক হিসাবে করনীয় সংবাদ সম্মেলন অনুষ্ঠান সম্পূর্ণ হয়।

এতে প্রধাণ সমন্বয়ক হিসাবে স্বাস্হ্য,শক্তি,পরিবেশ,মহা শূন্য প্রযুক্তি বিষয়ে ধারণা দিতে স্পেস সাইন্স বিজ্ঞানী (Kf ssi) ও বাংলাদেশ সমন্বায়ক মোসফেক রশীদ এই বিষয়ে ধারণা দেন।

অন্যান্যদের মধ্যে উত্তরা প্রেস ক্লাবের সভাপতি-সেলিম কবির, সহ সভাপতি- এইচ আর হাবিব, সাধারণ সম্পাদক মানিক খান, উত্তরা সেন্ট্রাল প্রেস ক্লাবের সভাপতি- জুয়েল আনন্দ, সিনিয়র সহ-সভাপতি শহিদুল ইসলাম সহ বিভিন্ন সংবাদ কর্মী উপস্থিত ছিলেন।

মহা শূন্য প্রযুক্তি বিষয়ক বিজ্ঞানী(Kf ssi)মোসফেক রশীদ জানান ম্যাগনেটিভ গ্রাভিডেশন ফিল্ড তৈরীকরে করোনাভাইরাস প্রতিরোধ করা যায়। তিনি তার ব্যাখা দিতে গিয়ে বলেন, আমাদের চারপাশেই নানান জীবাণু বা ভাইরাস বসবাস করে। তাদের এই চুম্বকীয় পরিধির বলয় বানিয়ে দূরে রাখা এবং আক্রান্ত ব্যক্তিকে নিরাময় করাই এর উদ্দেশ্যে।

এই পদ্ধতিরে ডেংগু এবং চিকংগুনিয়া সহ অন্য মাত্রাগত ব্যবহারে নিরাময় হয়। যে কেউ চাইলেই এই পদ্ধতি শিখে ব্যবহার করতে পারে। যদিও এই প্লাজমা বিজ্ঞান নিয়ে এখনো ব্যপক চর্চ্চা হচ্ছে না; বলে সাধারণের বোধের মধ্যে আসেনি বলে অনেকেই মনে করেন


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category