• সোমবার, ২৬ ফেব্রুয়ারী ২০২৪, ১২:১৭ পূর্বাহ্ন
  • English Version

ঢাকা-৪ আসনের ফল স্থগিতের আদেশের বিরুদ্ধে আবেদন

Reporter Name / ৫৫ Time View
Update : বুধবার, ১০ জানুয়ারী, ২০২৪

ঢাকা-৪ আসনের জাতীয় সংসদ নির্বাচনের ফলাফল স্থগিত করে হাইকোর্টের দেওয়া আদেশের বিরুদ্ধে বিজয়ী স্বতন্ত্র প্রার্থী আওলাদ হোসেন আবেদন করেছেন।

বুধবার (১০ জানুয়ারি) আপিল বিভাগের চেম্বার জজ আদালতে এ আবেদন করা হয়। বিষয়টি গণমাধ্যমকে নিশ্চিত করেছেন আওলাদের আইনজীবী খুরশীদ আলম খান।

আদালতে রিটের পক্ষে শুনানি করেন জ্যেষ্ঠ আইনজীবী মোতাহার হোসেন সাজু, আইনজীবী শাহ মঞ্জুরুল হক।

ঢাকা-৪ আসনের নিকটতম প্রতিদ্বন্দ্বী প্রার্থী অ্যাডভোকেট সানজিদা খানম মঙ্গলবার সকালে ১৮টি কেন্দ্রে ভোটগ্রহণে অনিয়মের অভিযোগে ফলাফল বাতিল চেয়ে হাইকোর্টে রিট করেন।

ঢাকা-৪ আসন সূত্রাপুর (ডিএসসিসি ওয়ার্ড ৪৭), ডেমরা (ডিএসসিসি ওয়ার্ড ৫১, ৫২, ৫৩, ৫৪, ৫৮, ৫৯) উপজেলা নিয়ে গঠিত।

এই আসনে আওয়ামী লীগের মনোনীত নৌকা প্রতীকের প্রার্থী সানজিদা খানমকে পরাজিত করে বিজয়ী হন স্বতন্ত্র প্রার্থী (ট্রাক প্রতীক) আওলাদ হোসেন। আওলাদ হোসেন ২৪ হাজার ৭৭৫টি ভোট পান। সানজিদা খানম নৌকা প্রতীক নিয়ে ভোট পান ২২ হাজার ৫৭৭টি। এই আসনে জাতীয় পার্টির প্রার্থী সৈয়দ আবু হোসেন বাবলা লাঙল প্রতীক নিয়ে ৭ হাজার ৭৯৮ ভোট পান।

রোববার (৭ জানুয়ারি) দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের ভোটগ্রহণ অনুষ্ঠিত হয়। সকাল ৮টা থেকে শুরু হয়ে বিকেল ৪টা পর্যন্ত চলে ভোটগ্রহণ। বিক্ষিপ্ত কিছু ঘটনা ছাড়া সারা দেশে নির্বাচন মোটামুটি সুষ্ঠু ও শান্তিপূর্ণ হয়। নির্বাচন হয় ২৯৯ আসনে। ২৮টি রাজনৈতিক দল ও স্বতন্ত্র মিলে প্রার্থী ছিলেন ১৯৭১ জন। ভোট নেওয়া হয় ব্যালট পেপারে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category