বুধবার, ০৮ ফেব্রুয়ারী ২০২৩, ০১:৩৬ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম :
চুরির ঘটনায় হয় না তদন্ত, ধরা পড়েনা চোর টাঙ্গাইলে অন্যের ভূমিতে আশ্রয়ণ প্রকল্পের ঘর নির্মাণের অভিযোগ! নড়াইল লোহাগড়া উপজেলা দুই সন্তানের জননীকে গলা কেটে হত্যা উত্তরার সুন্দরী মক্ষিরাণী তন্নি অনলাইনে চালাচ্ছে দেহ ব্যবসা মিরপুর এক নাম্বারের ফুটপাত থেকে কবিরের লাখ লাখ টাকা চাঁদাবাজি নাম ঠিকানা লিখতে পারেনা সাংবাদিকে দেশ সয়লাব গ্যাস ও বিদ্যুতের অতিরিক্ত দাম নিয়ে সংসারের হিসাব সমন্বয় করতে গলদঘর্ম দেশবাসী ভারত থেকে চুয়াডাঙ্গার বিভিন্ন পথে প্রবেশ করছে মাদক ৮০টি পরিবারের চলাচলের পথ বন্ধ করার প্রতিবাদে এলাকাবাসীর মানববন্ধন অর্থ ও ভূমি আত্মসাৎ এ সিদ্ধহস্থ চুয়াডাঙ্গার প্রতারক বাচ্চু মিয়া নির্লজ্জ ও বেপরোয়া

কুষ্টিয়া সদর হাসপাতালে চিকিৎসকের অবহেলায় সাংবাদিক অর্পণের মায়ের মৃত্যু

Reporter Name
  • Update Time : বুধবার, ৭ ডিসেম্বর, ২০২২
  • ৪৪ Time View

 

 

হাসনাত রাব্বু, কুষ্টিয়া জেলা প্রতিনিধি :

 

মৃত্যু যন্ত্রণায় কাতর মা’কে নিয়ে চিকিৎসার উদ্দেশ্যে হাসপাতালে যান আন্দোলনের বাজার পত্রিকার জ্যোষ্ঠ সাংবাদিক অর্পণ মাহমুদ। হাসপাতালে জরুরি বিভাগের গেটের মুখে পৌছা মাত্রই তাঁর মায়ের অবস্থা আরও বেশি আশঙ্কাজনক হয়ে উঠে। স্ট্রেচার না পাওয়ায় তাঁকে জরুরি বিভাগের সেবা কক্ষে নিয়ে যাওয়া সম্ভব হয় না। এমতাবস্থায় কর্তব্যরত চিকিৎসক ইকবাল হাসান শোভনকে অনুনয়, বিনয় করেও তাঁর (অর্পণ) দেখানো সম্ভব হয় না। ফলে সেখানেই বিনা চিকিৎসায় তাঁর মায়ের মৃত্যু হয়।

মঙ্গলবার (০৬ ডিসেম্বর) রাত ৯:৩০ টার দিকে ২৫০ শয্যা বিশিষ্ট কুষ্টিয়া সদর হাসপাতালে এ মর্মান্তিক ঘটনাটি ঘটে।

হাসপাতালে উপস্থিত জনতা সূত্রে জানা যায়, সাংবাদিক অর্পণ মাহমুদ আশঙ্কাজনক অবস্থায় তাঁর মাকে ডাক্তার দেখানোর জন্য ডাক্তারকে চরম অনুনয়, বিনয় করেন। এভাবে প্রায় ২০ মিনিট অনতিক্রান্ত হলে তাঁর মায়ের অবস্থার আরও অবনতি হয়।তখন তিনি দিশাহারা হয়ে কর্বত্যরত ডাক্তারের পা ধরার চেষ্টা পর্যন্ত করেন।কিন্তু পাষণ্ড ডাক্তার কোনভাবেই তাঁর (অর্পণ) মাকে দেখতে আসে না।এমতাবস্থায় ছটফট করতে করতে বিনা চিকিৎসায় তাঁর মা মৃত্যুর কোলে ঢলে পড়ে।পরে কুষ্টিয়ার বিভিন্ন গণমাধ্যমকর্মীরা হাসপাতালে উপস্থিত হলে ডাক্তার দায় এড়াতে চিকিৎসার নাটক শুরু করে।

সাংবাদিক অর্পণ মাহমুদ জানান,আশঙ্কাজনক অবস্থায় আমি মা’কে নিয়ে কুষ্টিয়া সদর হাসপাতালে যায়। জরুরি বিভাগের সামনে পৌঁছালে আমার মায়ের অবস্থার আরও অবনতি হয়।কিন্তু স্ট্রেচার না পাওয়ায় মা’কে জরুরি বিভাগের সেবা কক্ষে নিয়ে যেতে ব্যর্থ হই।কিন্তু মা’য়ের অবস্থা ক্রমশ সংকটাপন্ন হয়ে উঠে।তখন আমি কর্বত্যরত চিকিৎসক ইকবাল হাসান শোভনের কাছে যায়। তাকে ব্যাপকভাবে অনুরোধ করি।কিন্তু সে কোনভাবেই আমার মা’কে দেখতে তাঁর কক্ষের বাইরে আসে না।মা’য়ের অবস্থা আরও বেশি খারাপ হলে আমি তাঁর পা পর্যন্ত ধরতে যায়। কিন্তু সে না এসে আমার সাথে চরম দুর্ব্যবহার করে।ওই চিকিৎসকের অবহেলার কারণেই বিনা চিকিৎসায় আমার মায়ের মৃত্যু হয়েছে। আমি ওই ডাক্তারের বিচার চাই।

কুষ্টিয়া সদর হাসপাতালে চিকিৎসকের অবহেলায় সাংবাদিক অর্পণ মাহমুদের মায়ের মৃত্যুতে কুষ্টিয়ার গণমাধ্যম কর্মীরা তীব্র নিন্দা ও প্রতিবাদ জানান। কুষ্টিয়া প্রেসক্লাবের সভাপতি আল-মামুন সাগর ও সাধারণ সম্পাদক গভীর শোক ও সমবেদনা প্রকাশ করেন।এছাড়াও বাংলাদেশ জাতীয় মানবাধিকার সমিতি, কুষ্টিয়া জেলা শাখার সভাপতি জান্নাতুল ফেরদৌস জিনিয়া ও সাধারণ সম্পাদক শাহারিয়া ইমন রুবেল গভীর শোক প্রকাশ করেন এবং শোক সন্তপ্ত পরিবারের প্রতি সমবেদনা জানান।

 

 

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category

এই সাইটের কোন লেখা কপি পেস্ট করা আইনত দন্ডনীয়