বুধবার, ০৮ ফেব্রুয়ারী ২০২৩, ০৪:১৫ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম :
চুরির ঘটনায় হয় না তদন্ত, ধরা পড়েনা চোর টাঙ্গাইলে অন্যের ভূমিতে আশ্রয়ণ প্রকল্পের ঘর নির্মাণের অভিযোগ! নড়াইল লোহাগড়া উপজেলা দুই সন্তানের জননীকে গলা কেটে হত্যা উত্তরার সুন্দরী মক্ষিরাণী তন্নি অনলাইনে চালাচ্ছে দেহ ব্যবসা মিরপুর এক নাম্বারের ফুটপাত থেকে কবিরের লাখ লাখ টাকা চাঁদাবাজি নাম ঠিকানা লিখতে পারেনা সাংবাদিকে দেশ সয়লাব গ্যাস ও বিদ্যুতের অতিরিক্ত দাম নিয়ে সংসারের হিসাব সমন্বয় করতে গলদঘর্ম দেশবাসী ভারত থেকে চুয়াডাঙ্গার বিভিন্ন পথে প্রবেশ করছে মাদক ৮০টি পরিবারের চলাচলের পথ বন্ধ করার প্রতিবাদে এলাকাবাসীর মানববন্ধন অর্থ ও ভূমি আত্মসাৎ এ সিদ্ধহস্থ চুয়াডাঙ্গার প্রতারক বাচ্চু মিয়া নির্লজ্জ ও বেপরোয়া

শহীদ জিয়াউর রহমানের আদর্শের উজ্জ্বল নক্ষত্র মুন্সিগঞ্জ শ্রীনগর বাঘরা ইউনিয়নের মোঃ মানিক

Reporter Name
  • Update Time : বৃহস্পতিবার, ১ ডিসেম্বর, ২০২২
  • ৭৫ Time View

 

 

রবিন, মুন্সিগঞ্জ :

 

মুন্সিগঞ্জ জেলার শ্রীনগর বাঘরা ইউনিয়নের কৃতি সন্তান মোঃ মানিক বাংলাদেশ জাতীয়তাবাদী দল বিএনপি’র বাঘরা ইউনিয়নের সাবেক সৎ ও সফল সভাপতি এবং বর্তমানে তিনি আহ্বায়ক হিসেবে সততার সাথে দায়িত্ব পালন করে আসছেন। ইতিমধ্যে সমাজ সেবক হিসেবে এলাকায় বিশেষ পরিচিতি লাভ করছেন মোঃ মানিক।

তিনি একজন সৎ, ন্যায়, নীতিবান, উদার সমাজ সংস্কারক হিসেবে সর্বপরিচিত। মোঃ মানিক সব সময় অসহায় সহজ সরল ও দুঃখী মানুষের পাশে থেকে মানব সেবায় নিজেকে নিয়োজিত রেখেছেন। ব্যক্তিত্ব হিসেবে সুশীল সমাজ, তরুন-নবীন, যুব-প্রবীণ সমাজে রয়েছে তার যথেষ্ঠ সুনাম। মোঃ মানিক সব সময় এলাকার মানুষের সুখে দুঃখে এগিয়ে যান। মানুষের সুখে দুঃখে তাদের সেবা করতে পারলে তিনি নিজেকে ভীষণ গর্বিত মনে করেন। তিনি শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমানের আদর্শে উজ্জ্বীবিত হয়ে বেগম খালেদা জিয়া এবং তারেক জিয়ার দিক নির্দেশনায় তার নিজ এলাকার জাতীয়তাবাদী দল বিএনপি’র ত্যাগী ও কিংবদন্তী রাজনীতিবিদ সাবেক সংসদ সদস্য ও সফল সাবেক উপমন্ত্রী আব্দুল হাই এবং নব্বই সালের গণ আন্দোলনের নেতৃত্বদানকারী বাংলাদেশ জাতীয়তাবাদী ছাত্রদলের অন্যতম সফল ছাত্রনেতা বতমান বিএনপি’র জাতীয় নিবাহী কমিটির সমাজ কল্যাণ সম্পাদক ও মুন্সিগঞ্জ জেলা বিএনপি’র আহ্বায়ক কমিটির সদস্য সচিব কামরুজ্জামান রতন ভাইয়ের দিকনির্দেশনায়, বতমান সময়ের রাজপথের লড়াকু সৈনিক রাজনীতির অন্যতম পুরোধা মুন্সিগঞ্জ মানুষের নয়নের মনি মোঃ শহিদুল ইসলাম এবং জনপ্রিয় জাতীয়তাবাদী দলের অন্যতম কান্ডারী শ্রদ্ধাভাজন মোঃ হাফিজুল ইসলাম খান ও বর্তমান সময়ের তুখোর বিএনপি’র অন্যতম কান্ডারী শহিদুল ইসলাম সহ দেলোয়ার হোসেন চুন্নু খান, জাকির হোসেন, মোহাম্মদ আলী, এনায়েত তালুকদার, শহিদুল খান, বিভিন্ন ইউনিয়নের সম্মানিত আহ্বায়ক, সহ সকল নেতাকর্মীদের প্রতি মোঃ মানিকের গভীর রয়েছে গভীর ভালোবাসা। আবুল কালাম কানন, আশ্রাফ হোসেন মিলন, ফারুক মোড়ল, সিদ্দিকুর রহমান মিলন, শাহজাহান মিয়া, সিরাজ তালুকদার সহ মুন্সিগঞ্জের হাজার হাজার বিএনপি’র নেতাকমীদের ভালোবাসা নিয়ে মোঃ মানিক এগিয়ে যেতে চান দেশ সেবার এই আঙ্গিনায়। তার মতে, ‘আমি সারা জীবন সাধারণ মানুষের সেবা করার জন্য সমাজ সেবা করে যাবো। করোনাকালেও অসহায় মানুষগুলোর পাশে ছিলেন এই মানুষটি। এলাকার মসজিদ, মাদ্রাসা, শিক্ষাপ্রতিষ্ঠান ও সামাজিক সাংস্কৃতিক সংগঠনের উন্নয়নে নিরলসভাবে সহযোগিতা করে যাচ্ছেন মোঃ মানিক।

মোঃ মানিক বলেন, গরিব-অসহায় মানুষকে দান-সহযোগিতা করা অনেক বড় সাওয়াবের কাজ। গরিব-অসহায় এবং কর্মক্ষম-ক্ষুধার্ত মানুষের পাশে দাঁড়ানো শুধু মানবিকতার পরিচয়ই নয়, অসহায়দের দান-সহযোগিতায় রয়েছে এমন সওয়াব, যার মাধ্যমে আল্লাহর দয়া ও করুণা বর্ষিত হয়। তিনি আরও বলেন, আমার সমাজ সেবার প্রধান লক্ষ্য হলো মানুষকে সাহায্য করা। আমি নিঃস্বার্থ ভাবে মানুষের সেবা করে যাচ্ছি। বাঘরা ইউনিয়নের কৃতি সন্তান মোঃ মানিক। তারুণ্যের প্রতীক এই মহৎ মানুষটি তার বয়স ও অভিজ্ঞতা দুটিকেই হার মানিয়েছেন। তার কর্মকান্ডে মনে হয় তিনি একজন নবীন ব্যক্তি। তার অভিজ্ঞতা রয়েছে অনেক।

এসকল সফল মানুষের পেছনে আছে কিছু গল্প, তা অনেকটা রূপকথার মতো। আর সে সব গল্প থেকে মানুষ খুঁজে নেয় স্বপ্ন দেখার সম্বল, এগিয়ে যাওয়ার জন্য নতুন প্রেরণা। উল্লেখযোগ্য উন্নয়নে অগ্রণী ভূমিকা রেখে সাধারণ মানুষের আস্থা অর্জনে সক্ষম হয়েছেন। এলাকার হতদরিদ্র মানুষের উন্নয়নে তাঁর নিরন্তর প্রয়াস সব মহলেই প্রশংসা কুঁড়িয়েছে। মোঃ মানিক ব্যক্তি জীবনে অত্যন্ত নম্র, ভদ্র, সদাহাস্যোজ্জ্বল ও সাদা মনের মানুষ। তার মাঝে নেই কোন অহংকার। নিরহংকারী এই মানুষটি সবার কাছে প্রিয়। সর্বোপরি কাজ করছেন সাধারণ মানুষের কল্যাণের জন্য।

এছাড়াও এলাকায় তার অনেক অবদান রয়েছে। এলাকার সকলেই বলেন, শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমানের আদর্শের উজ্জ্বল নক্ষত্র মোঃ মানিক এগিয়ে যাবে অনেক দূর।

 

 

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category

এই সাইটের কোন লেখা কপি পেস্ট করা আইনত দন্ডনীয়